সংবাদ সারাদেশসারাদেশ

সাতক্ষীরায় শেখ হাসিনার গাড়িবহরে হামলার দায়ে সাবেক এমপিসহ চারজনের যাবজ্জীবন

সাতক্ষীরা প্রতিনিধিঃ

সাতক্ষীরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা এবং অস্ত্র বিস্ফোরক আইনের মামলায় বিএনপির সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবসহ ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড এবং ৪৪ জনের ৭ বছররে কারাদণ্ড দেওয়া হয়েছে।

সাতক্ষীরার বিশেষ ট্রাইব্যুনাল ৩ এর বিচারক বিশ্বনাথ মণ্ডল আজ এই মামলার রায় ঘোষণা করেন। ২০০২ সালের ৩০ অগাস্ট তৎকালীন বিরোধীদলীয় নেতা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতক্ষীরা সদর হাসপাতালে ধর্ষণের শিকার হয়ে চিকিৎসাধীন এক মুক্তিযোদ্ধার স্ত্রীকে দেখতে যান।ঢাকায় ফেরার পথে কলারোয়া উপজেলা বিএনপি অফিসের সামনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলা করা হয়। এছাড়াও বোমা বিস্ফোরণ,গাড়ি ভাঙচুর এবং শেখ হাসিনাকে লক্ষ্য করে গুলিও ছোড়া হয়। আওয়ামী লীগের কয়েকজন নেতাকর্মী সেদিন আহত হয়।

এই ঘটনায় কলারোয়া উপজেলা আওয়ামী লীগের তৎকালীন সাধারণ সম্পাদক মোসলেম উদ্দিন বাদী হয়ে সাতক্ষীরার আদালতে অভিযোগ করেন । আদালত অভিযোগটি এজাহার হিসেবে গণ্য করার জন্য সংশ্লিষ্ট থানাকে নির্দেশ দেয়।২০১৪ সালের ১৫ অক্টোবর মামলাটি পুনরুজ্জীবিত করা হয়। পুলিশ তদন্ত করে বিএনপির সাবেক সংসদ হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়।হত্যাচেষ্টা, বিস্ফোরক এবং অস্ত্র আইনের পৃথক ধারায় দেওয়া হয়, এই তিনটি অভিযোগপত্রের মধ্যে ২০২১ সালের ৪ ফেব্রুয়ারি হত্যাচেষ্টা মামলার রায় হয়।

জানা যায়,কলারোয়ার বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জন নেতাকর্মীকে ৪ থেকে ১০ বছর মেয়াদে সাজা দেওয়া হয়। অস্ত্র ও বিস্ফোরক আইনের ২টি মামলায় গত বছরের ১৪ জুন অভিযোগ গঠনের শুনানি হয় এবং এর ৪ দিন পর ১৭ জুন বিচারক আসামিদের উপস্থিতিতে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেয়। টানা ১০ মাসের বিচারিক কার্যক্রম শেষে আজ রায় ঘোষণা করা হয়েছে বলে জানান।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button