নাটোরসংবাদ সারাদেশ

নাটোরে ড.এম ওয়াজেদ মিয়া কৃষি বিশ্ববিদ্যালয় অনুমোদন করায় মাননীয় প্রধানমন্ত্রীকে অভিনন্দন

মনজুরুল ইসলাম নাটোর প্রতিনিধি:

নাটোর সদরে ড.এম ওয়াজেদ মিয়া কৃষি বিশ্ববিদ্যালয় অনুমোদন করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন নাটোরের সর্বস্তরের মানুষ। ড.এম ওয়াজেদ মিয়া কৃষি বিশ্ববিদ্যালয় নাটোরে স্থাপনের প্রস্তাব অনুমোদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মুজিববর্ষে এই প্রস্তাব প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুমোদন করায় স্বপ্নের আরো এক ধাপ পেরিয়ে যাওয়া বলে মনে করছেন নাটোরের সর্বস্তরের মানুষ। মুজিববর্ষে এটি বিশেষ উপহার মনে করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন তারা। গত ২৫শে জুন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের নিকট নাটোর সদরে ড.এম ওয়াজেদ মিয়া কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের বিষয়ে জরিপ প্রতিবেদন চায় শিক্ষা মন্ত্রণালয়। তাদের সুপারিশে ড.এম ওয়াজেদ মিয়া কৃষি বিশ্ববিদ্যালয়’ চুড়ান্তভাবে অনুমোদন করেছেন প্রধানমন্ত্রী।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অধীনস্থ সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখা থেকে সিনিয়র সহকারি সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে। ওই পত্রে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনকে (ইউজিসি) এ সংক্রান্ত খসড়া আইন প্রণয়ন করে জরুরী ভিত্তিতে শিক্ষা মন্ত্রণালয়ে প্রেরনের নির্দেশ দেওয়া হয়েছে। এই পত্রে ওই পত্রে বলা হয় নারায়নগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় , নাটোরে ড.এম ওয়াজেদ মিয়া কৃষি বিশ্ববিদ্যালয় এবং মেহেরপুরে মুজিবনগর বিশ্ববিদ্যালয় স্থাপনের অনুতি প্রদান করেছেন প্রধানমন্ত্রী।

এদিকে নাটোরে ড.এম ওয়াজেদ মিয়া কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের প্রস্তাব অনুমোদনের সংবাদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন নাটোরের মাননীয় মন্ত্রী সংসদ সদস্যসহ রাজনৈতিক ব্যক্তি, বিভিন্ন পেশা- শ্রেণীর মানুষ ও বিশিষ্টজনরা। তারা প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে সামাজিক গণমাধ্যম ফেসবুকে তাদের অভিব্যক্তি ব্যক্ত করেছেন। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী ও নাটোর-৩ (সিংড়া) আসনের এমপি জুনাইদ আহমেদ পলক লিখেছেন, নাটোর বাসির পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে মুজিব বর্ষে নাটোরবাসীকে এমন একটি উপহার দেবার জন্য।

আমরা নাটোর বাসি কৃতজ্ঞ। কনাডায় অবস্থানরত নাটোর জেলা আওয়ামীলীগ সাধারন স¤পাদক ও নাটোর -২ (সদর-নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল বলেছেন, মুজিববর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর এই উপহার নাটোর উন্নয়নের ক্ষেত্রে আরও একধাপ এগিয়ে গেল। নাটোরবাসির পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে। আমরা নাটোর সদর বাসি কৃতজ্ঞ। জেলা আওয়ামীলীগ সভাপতি ও নাটোর -৪(গুরুদাসপুর -বড়াইগ্রাম) আসনের সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস লিখেছেন, নাটোরে ড. এম এ ওয়াজেদ মিয়া কৃষি বিশ্ববিদ্যালয় স্বপ্ন এখন বাস্তবে রুপ নিতে যাচ্ছে।

নাটোরবাসীর পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। নাটোর -১ (লালপুর- বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল লিখেছেন, নাটোরে ড. এম এ ওয়াজেদ মিয়া কৃষি বিশ্ববিদ্যালয় স্বপ্ন এখন বাস্তবে রুপ নিতে যাচ্ছে। নাটোরবাসীর পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মুজিববর্ষে নাটোরবাসীকে এমন একটি উপহার দেবার জন্য। আমরা নাটোর বাসি কৃতজ্ঞ। নাটোর-নওগাঁ সংরক্ষিত আসনের সংসদ সদস্য রত্না আহমেদ তার ফেসবুক পেইজে লিখেছেন, প্রাণপ্রিয় নাটোর সদরে ড. এম এ ওয়াজেদ মিয়া কৃষি বিশ্ববিদ্যালয় অনুমোদন দেবার জন্য নাটোর বাসীর পক্ষ থেকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় সফল প্রধানমন্ত্রী বিশ্বমানবতার মা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার প্রতি অশেষ কৃতজ্ঞতা এবং আন্তরিক অভিনন্দন। জয় বাংলা। জয় বঙ্গবন্ধু। জয়তু শেখ হাসিনা।

নাটোর পৌর মেয়র উমা চৌধুরী জলি লিখেছেন, স্বপ্নের আরো এক ধাপ পেরিয়ে- নাটোর সদরে হচ্ছে ড. এম এ ওয়াজেদ মিয়া কৃষি বিশ্ববিদ্যালয়। নাটোরের গণমানুষের নেতা আলহাজ্ব শফিকুল ইসলাম শিমুল সহ নাটোর বাসীর পক্ষ থেকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় সফল প্রধানমন্ত্রী শান্তির অগ্রদূত জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা এবং অভিনন্দন। সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান লিখেছেন, অভিনন্দন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আপনাকে। মুজিব বর্ষে নাটোরবাসীকে সেরা উপহার দেওয়ার জন্য। স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক আহমেদ সেলিম লিখেছেন, নাটোর জেলার নাটোর সদর উপজেলায় ড. এম এ ওয়াজেদ আলী মিয়া কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের অনুমোদন দেওয়ায় জাতির জনকের কন্যা বাংলাদেশের মাননীয় সফল প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনাকে নাটোর জেলা স্বেচ্ছাসেবক লীগের পক্ষ হতে জানাই গভীর কৃতজ্ঞতা ও অভিনন্দন। এই বিশ্ববিদ্যালয়টি স্থাপনের সংবাদটি প্রকাশিত হওয়ায় নাটোরের আপামর জনসাধারন আনন্দিত এবং উৎফুল্ল।

বিশেষ কৃতজ্ঞতা: নাটোর সদর আসনের মাননীয় সাংসদ আলহাজ্ব শফিকুল ইসলাম শিমুল এম পি। এছাড়া নাটোরে ড.এম ওয়াজেদ মিয়া কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের অনুমোদন দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা এবং অভিনন্দন জানিয়েছেন জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন স¤পাদক সৈয়দ মোর্ত্তুজা আলী বাবলু, সাংগঠনিক স¤পাদক মালেক শেখ, দপ্তর স¤পাদক দীলিপ কুমার দাস, উপ দপ্তর স¤পাদক নাটোরের খবর পত্রিকার সম্পাদক আকরামুল ইসলাম, জেলা হিন্দু বৌদ্ধ খিৃষ্টান ঐক্য পরিষদ সভাপতি চিত্ত রঞ্জন সাহা, পৌর আওয়ামলিগ সভাপতি সৈয়দ মোস্তাক আলি মুকুল, সাধারন স¤পাদক হাবিবুর রহমান চুন্নুসহ নাটোর প্রেসক্লাবের সভাপতি জালাল উদ্দিন ও সাধারণ সম্পাদক বাপ্পিলাহিড়ী এবং বীর মুক্তিযোদ্ধা সাংস্কৃতিক কার্মীরা সহ বিভিন্ন সংগঠন ও বিশিষ্টজনেরা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button