ঠাকুরগাঁসারাদেশস্লাইডার

ঠাকুরগাঁওয়ে ঋণখেলাপি হয়েও পৌর নির্বাচনে বৈধতা

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

ঠাকুরগাঁও পৌর নির্বাচনে ঋণখেলাপি হলেও মনােনয়নপত্র যাচাই বাছাইয়ে বৈধতা পেয়েছে পৌর নির্বাচনে ঋণখেলাপি হলেও মনােনয়নপত্র যাচাই বাছাইয়ে বৈধতা পেয়েছে ।

আওয়ামীলীগ মনােনীত প্রার্থী আঞ্জুমান আরা বন্যা । মঙ্গলবার ( ১৯ জানুয়ারি ) ঠাকুরগাঁও জেলা নির্বাচন কমিশনার জিলহাজ উদ্দিন প্রার্থীর মনােনয়নপত্র বৈধতার বিষয়টি নিশ্চিত করেছেন । অপরদিকে মেয়র প্রার্থী তাহমিনা আক্তার মােল্লা আওয়ামীলীগ মনােনীত প্রার্থী আঞ্জুমান আরা বন্যা ঋণখেলাপির বিষয়টি উল্লেখ্য করে প্রার্থীতা বাতিলের জন্য ঠাকুরগাঁও জেলা প্রশাসক বরাবরে আবেদন করেছেন ।

লিখিত বক্তব্যে মেয়র প্রার্থী তাহমিনা আক্তার মােল্লা উল্লেখ্য করেন , মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয় জাতীয় মহিলা । সংস্থার পরিচালিত মহিলাদের আত e কর্মসংস্থানের জন্য ক্ষুদ্র ঋণ কার্যক্রম ও সামাজিক নিরাপত্তা এর আওতায় মেয়র প্রার্থী আঞ্জুমান আরা বন্যা সেলাই প্রকল্প হতে ২০১১ সালে ঋণ গ্রহন করেন । যা ইতি মধ্যে মেয়াদ উত্তীন হয়েছে ।

আর্থিক লেনদেন এর আওতায় তিনি একজন ঋন খেলাপি । আপিলকারি মেয়র প্রার্থী তাহমিনা আক্তার মােল্লা বলেন , মেয়র প্রার্থী আঞ্জুমান আরা বন্যা জাতীয় মহিলা সংস্থা থেকে ঋণ নিয়ে খেলাপি করেছেন । রিটানিং অফিসার কিভাবে প্রার্থীতা বৈধ করলাে জানি না । তাই জেলা প্রশাসককে বিষয়টি অবগত করে ব্যবস্থা গ্রহনের জন্য আপিল করেছি । আওয়ামীলীগ মনােনীত প্রার্থী আঞ্জুমান আরা বন্যা বলেন , রিটানিং অফিসার যাচাই বাছাই করে আমার মনােনয়ন বৈধতা দিয়েছেন ।

ঋণখেলাপির বিষয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবেদন করতেই পারেন । ঠাকুরগাঁও জেলা নির্বাচন কমিশন ও রিটানিং অফিসার জিলহাজ উদ্দিন বলেন , কাগজপত্র সঠিক পাওয়ার কারনে যে ৭ জন মেয়র প্রার্থী মনােনয়নপত্র দাখিল করেছিলেন সকলের মনােনয়নপত্র বৈধতা পাওয়া গেছে । একজন প্রার্থীর ঋণখেলাপির বিষয়টি জানতে চাইলে তিনি বলেন , আমাদের কাছে উক্ত ঋণদানকারি প্রতিষ্ঠানের সঠিক জবাব থাকায় প্রার্থীর মনােনয়ন পত্র বৈধতা দিয়েছি ।

কিন্তু প্রার্থীতা বাতিলের জন্য কোন প্রার্থী ৩ দিনের মধ্যে আপিল করতে পারবেন । উল্লেখ্য , ঠাকুরগাঁও পৌর নির্বাচনে ৭ জন মেয়র প্রার্থী ও ১২ টি ওয়ার্ডে কাউন্সিলর পদে মােট ৫৭ জন প্রার্থী এবং সংরক্ষিত আসনে ৯ জন প্রার্থী প্রতি প্রতিদ্বন্দীতা করছেন ।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button