সংবাদ সারাদেশসারাদেশ

চাকরি দেয়ার নামে কোটি টাকা আত্মসাৎ, ৯ প্রতারক আটক

সংবাদ চলমান ডেস্ক: গাজীপুরের গাছা এলাকা থেকে চাকরির প্রলোভন দেখিয়ে প্রতারণা চক্রের ৯ সদস্যকে আটক করেছে র‌্যাব।

আটকরা হলেন- বাগেরহাটের, মো. জেলাল শেখ, মো. জিল্লাল, রংপুরের মো. লিমন, জামালপুরের মো. রাশেদ ওরফে জিহাদ মাহমুদ জীবন, নোয়াখালীর মো. মাসুদ আলম, সাতক্ষীরার মো. আবু তাহের, পাবনার মো. ইসমাইল হোসেন আবির, ফেনীর মো. অসিফ, কুমিল্লার মো. আব্দুল লতিফ।

মঙ্গলবার রাতে গাছা থানার ডেগের চালা এলাকা থেকে তাদের আটক করা হয়।

র‍্যাব-৪ এর সিনিয়র এএসপি মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সাজ ইলেষ্ট্রনিক্স লিমিটেড নামে ভুয়া কোম্পানি খুলে প্রশিক্ষণ ও চাকরির প্রলোভন দেখিয়ে শত শত যুবকের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছিল প্রতারকরা। প্রতারণার নিত্য নতুন কৌশল ব্যবহার করে কোটি টাকা আত্মসাতের পাশাপাশি তারা জঙ্গিবাদ, ধর্ষণ, নাশকতাসহ বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে ডেগের চালা এলাকায় ওই ভুয়া কোম্পানিতে অভিযান চালিয়ে ৯ প্রতারককে আটক করা হয়েছে। এ সময় তিনটি ল্যাপটপ, ১১ লাখ টাকা, গুরুত্বপূর্ণ নথি এবং প্রতারণার শিকার ১৫০ জনকে উদ্ধার করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা জানান, তারা চাকরি দেয়ার নামে বেকার যুবক ও নিরীহ মানুষদের কাছ থেকে ৫২,২৫০ টাকা করে নিতেন। তাদের বিশ্বাস জন্মানোর জন্য তাদের অফিসে বিভিন্ন আকর্ষণীয় পণ্য সাজিয়ে রাখতেন। পরে চাকরিপ্রার্থীদের নিজ এলাকায় পাঠিয়ে তাদের নিকটাত্মীয় ও বন্ধু-বান্ধবদের ওই কোম্পানিতে যোগদান করাতেন। কিন্তু এখন পর্যন্ত কোনো প্রার্থীকেই তারা চাকরি দেননি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button