সংবাদ সারাদেশসারাদেশ

রিফাত হত্যায় ১৪ আসামির বিরুদ্ধে চার্জ গঠন

সংবাদ চলমান ডেস্ক :

আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার বিচার কাজ শুরু হয়েছে। এরই মধ্যে অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেছে আদালত। বরগুনার শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান অভিযুক্তের বিরুদ্ধে চার্জ গঠন করেন।

চার্জ গঠনে বুধবার সকালে এ মামলার অপ্রাপ্তবয়স্ক ১৩ আসামিকে আদালতে হাজির করে পুলিশ। এসময় জামিনে থাকা অপ্রাপ্তবয়স্ক আসামি প্রিন্স মোল্লাও আদালতে হাজির হন। আসামিদের উপস্থিতিতে তাদের বিরুদ্ধে আনা অভিযোগ পড়ে শুনানো হয়। চার্জ গঠন শেষে কারাগারে থাকা ১৩ আসামিকে ফের কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

১৩ আসামি হলেন- মো. রাশিদুল হাসান রিশান ফরাজী (১৭), মো. রাকিবুল হাসান রিফাত হাওলাদার (১৫), মো. আবু আবদুল্লাহ রায়হান (১৬), মো. ওলিউল্লাহ অলি (১৬), জয় চন্দ্র সরকার চন্দন (১৭), মো. নাইম (১৭), মো. তানভীর হোসেন (১৭), নাজমুল হাসান (১৪), রাকিবুল হাসান নিয়ামত (১৫), মো. সাইয়েদ মারুফ বিল্লাহ মহিবুল্লাহ (১৭), মারুফ মল্লিক (১৭), প্রিন্স মোল্লা (১৫) এবং রাতুল সিকদার জয় (১৬)।

এ মামলার বাদীপক্ষের আইনজীবী এম মজিবুল হক কিসলু বলেন, রিফাত হত্যা মামলায় অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেছে বিজ্ঞ আদালত। তবে ১৪ আসামির মধ্যে ১৩ আসামির বিরুদ্ধে হত্যাকাণ্ডে সরাসরি সম্পৃক্ত থাকার অভিযোগে ৩০২ এবং ৩৪ ধারায় অভিযোগ গঠন করেছে আদালত।

এছাড়াও অপর অপ্রাপ্তবয়স্ক আসামি আরিয়ান হোসেন শ্রাবণের (১৬) বিরুদ্ধে হত্যাকাণ্ডের ষড়যন্ত্র, সহযোগিতা এবং আসামিদের পালাতে সহায়তা করার অভিযোগে ৩০২ এবং ১২০ (বি) ১ এবং ২১২ ধারায় চার্জ গঠন করা হয়েছে। আগামি ১৩ জানুয়ারি অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেছে আদালত।

এর আগে মামলার ধার্য তারিখ থাকায় গতকাল মঙ্গলবার (৭ জানুয়ারি) রাতে যশোর শিশু কিশোর উন্নয়ন কেন্দ্র থাকা ১৩ আসামিকে বরগুনার উদ্দেশে পাঠানো হয়েছে। পুলিশ হেফাজতে বুধবার সকালে আসামিরা বরগুনা পৌঁছে। এরপর সকাল সাড়ে ৮টার দিকে পুলিশ তাদের আদালতে নিয়ে আসে। অন্যদিকে গত ১ জানুয়ারি এ মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধেও চার্জ গঠন শেষ হয়েছে। গত বছর ১ সেপ্টেম্বর বিকেলে ২৪ জনকে অভিযুক্ত করে প্রাপ্তবয়স্ক ও অপ্রাপ্তবয়স্ক দুই ভাগে বিভক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ। এর মধ্যে প্রাপ্তবয়স্ক ১০ জন এবং অপ্রাপ্তবয়স্ক ১৪ জন।

এ মামলার চার্জশিটভুক্ত প্রাপ্তবয়স্ক আসামি মো. মুসা এখনো পলাতক রয়েছেন। এছাড়া নিহত রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি ও অপ্রাপ্তবয়স্ক আসামি প্রিন্স মোল্লা উচ্চ আদালতের নির্দেশে জামিনে রয়েছেন। আর বাকি আসামিরা কারাগারে রয়েছেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button