রাজশাহীরাজশাহী সংবাদ

রাষ্ট্রীয় পদকে সহকারী পুলিশ কমিশনার উৎপল চৌধুরীর নাম  

নিজস্ব প্রতিবেদকঃ

আর এম পির সফলতা খুঁজলেই পুলিশের একটি নাম পেঁচ লেগেযায়- আর এম পির পূর্বের দায়িত্বের জায়গাটিও আলোকিত করেছিলেন যেই ব্যক্তি তার নাম সহকারী পুলিশ কমিশনার উৎপল চৌধুরী।

তিনি বাংলাদেশ পুলিশের পিপি এম পদক পেতে চলেছেন। তার উচ্চ সম্মানের গল্প যেন আর আম পি পুলিশের মুখস্ত বিদ্যা। পূর্বের পুলিশ কমিশনারের পছন্দের হয়ে বর্তমান পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিকের দিক নির্দেশনায় অপরাধ ও অপরাধী সণাক্তের পারদর্শী হয়ে উঠেন এই পুলিশ কর্মকর্তা।

নিজের স্বচ্ছতা চৌকস মনোভাব পুলিশের উপর মহলের নজরে আসে। বিশেষ করে আর এম পির পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিকের আন্তরিকতা আর কঠোর চেষ্টায় গড়ে উঠে আর এম পির সাইবার ক্রাইম ইউনিট। অপরাধীদের হাতের মুঠোয় আনতে এই গুরুত্বপুর্ণ ইউনিটের দায়িত্বদেন সহকারী পুলিশ কমিশনার উৎপল চৌধুরীকে।

তিনি দায়িত্বভার পাওয়ার পর থেকেই এই সাইবার ক্রাইম ইউনিট শতাধিক সফলতার মুখ দেখেন। হাজারো অপরাধী শনাক্ত হন আর এম পির সাইবারের জালে। অপরাধী সণাক্তের মুল হাতিয়ার সিসি ক্যামেরা বসানো প্রযুক্তির কারিগর হিসেবে পুলিশ কমিশনার প্রশংসনীয় হন। দিনের আলোতে সিসি ক্যামেরার তদারকি করেই যিনি শান্ত হননি রাতের আধারে নিজের মত করে অপরাধ দমনে বিশেষ ভূমিকা নিয়েছেন  তিনি হলেন আর এম পির পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক।

আর এম পির একাধিক  সূত্রে এসেছে সহকারী পুলিশ কমিশনার উৎপল চৌধুরীর দক্ষতা সাইবার ক্রাইম ইউনিট পরিপুর্ণ করেছে। তার সফলতার একাধিক খবর পুলিশের উপর মহল সহ সরকারের উচ্চপর্যায়ে ক্রমেই যেতে থাকেন এরই ফল প্রসূত তিনি রাষ্ট্রপতির পদক গ্রহনের তালিকায় আসেন।

পুলিশের একটি সূত্র বলছে আর এম পি পুলিশকে গর্বীত করেছে এই রাষ্ট্রপতির সম্মাননা পদক যার নেপথ্যে রয়েছেন আর এম পির অভিভাবক বাংলাদেশ পুলিশের নিবেদিত প্রাণ আবু কালাম সিদ্দিক।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button