রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহী সদর খাদ্য গুদামে চলছে চালনিয়ে তেলেস মাতি

ফারুক আহম্মেদঃ

দেশের এমন দূর দিনেও থেমেনেই রাজশাহী সদর খাদ্য গুদামের ওসি এল এস ডি মাসুদের অনিয়মের কেরামতি। এই নিয়ে গত কয়েক দিনের অনুসন্ধানে বেরিয়ে এসেছে এই সু চতুর কর্মকর্তার যত অনিয়ম।মিল মালিক থেকে শুরু করে তার দপ্তরে রেখেছে কিছু চিহ্নিত দালাল,যাদের মাধ্যমে প্রতি নিয়ত করে থাকেন নতুন যত সব  অনিয়ম। অভিযোগ উঠেছে এই খাদ্য কর্মকর্তা আমন চালকে আলাউদ্দিনের চেরাগে হাত দিয়ে রাতের আধারে  বোরো চাল বানিয়ে উপরের নির্দেশ আসার আগেই গুদাম জাত করেছেন।

শুধু তাই নয় আমন চাল যেই মিল থেকে তিনমাস পূর্বে  তিনি ক্রয় দেখিয়েছেন সেই শাহমখদুম মিলটি গত ৭ মাস ধরে বন্ধ রয়েছে যার প্রমান তদন্ত কমিটি গেলেই বেরিয়ে আসবে। তবে পুরাতন চালকে নতুন চাল হিসেবে গুদামে রাখার বিষয়টি তিনি স্বীকার করে বলেন প্রয়োজনে সংশ্লিষ্ট ডিলার চাউল বদল করে দিবেন।

 

জেলার অন্য কোন খাদ্যগুদাম বোরো মৌসুমের চাল কেনা শুরু না করলেও তিনি মৌমাছির মত মধু সংগ্রহ করতে শুরু করেছেন পুর্বে থেকেই ।অভিযোগ রয়েছে রাতের আধারে এই ১৩২ টন চাল বোরো হিসেবে পরিবর্তন করে প্রায় সাড়ে ১৩ লক্ষ টাকার জালিয়াতি করেছেন এই ফুড কর্মকর্তা।অনুসন্ধানে গেলে এই বন্ধ মিলের চাল কেনার সিডিউল সহ প্রত্যায়নের সংগে কারা জড়িত রয়েছে সেটি না বলেই সাংবাদিকদের চা সহ আপ্পায়ন নিয়ে ব্যাস্ত হয়ে পড়েন এই সদর খাদ্য গুদামের ওসি এল এস ডি।এই চার হাজার ৪ শত বস্তা চাল তার নিজের কবজায় নিয়ে কিভাবে এমন ঘটনার রুপ দিল তিনি আর এই অনিয়মের সাথে কারা জড়িত তার দ্রত তদন্ত পুর্বক ব্যবস্থাতার দাবি এখন সংশ্লিষ্টদের।বৃহসপ্রতিবার ওসি এল এস ডি মাসুদের  দপ্তরে সাক্ষাতকার নিতে গেলে উঠে আসে আরেক ভিন্ন চিত্র তার ব্যবহ্রত মুঠো ফোন দেখে বিস্মিত হন সাংবাদিক বৃন্দ।তার ব্যবহ্রত মুঠো ফোন 1+ দেখে? যার বাংলাদেশি মুল্য প্রায় দুই লক্ষাধিক টাকা।নাম প্রকাশ না করার শতে রাজশাহী অঞ্চলের একাধিক ফুড কর্মকর্তা এই মাসুদের নামে অভিযোগ করে বলেন তিনি রাজধানি ঢাকা সহ একাধিক জায়গায় গড়ে তুলেছেন বিলাশ বহুল বাড়ি ব্যাংক ব্যালেন্স সহ কালো টাকা।

 

তার এমন অনিয়মের বিষয় নিয়ে জানতে চাইলে রাজশাহী জেলা ফুড অফিসার (ডিসিফুড) সংবাদ চলমান কে বলেন শাহমখদুম মিল থেকে চাল কেনার কোন তথ্য আমাদের জানা নেই সেই সাথে চাল পরিবতনের বিষয় টি খতিয়ে দেখা হবে বলেও জানান তিনি।তবে রাজশাহী অঞ্চলের আঞ্চলিক খাদ্য কর্মকর্তা বলেন বিষয়টি জেলা খাদ্য কর্মকর্তা আমায় এখনি জানিয়েছেন আমি দ্রত তদন্ত পুবক ব্যবস্থা গ্রহন করব।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button