রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহী শিক্ষাবোর্ডের সামনে এইচএসসি পরীক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদকঃ

আজ রাজশাহীতে এইচএসসি পরীক্ষা পেছানো ও পূর্ণমার্কের দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসাবে রাজশাহী শিক্ষাবোর্ডের সামনে এইচএসসি পরীক্ষার্থীরা বিক্ষোভ করেছে। বৃহস্পতিবার সকালে নগরীর জিরোপয়েন্টে মানববন্ধন শেষে শিক্ষার্থীরা রাজশাহী শিক্ষা বোর্ডের সামনে জড়ো হয়ে এ বিক্ষোভ করেন।

তবে শিক্ষার্থীরা শিক্ষা বোর্ডের সামনে বিক্ষোভ করার জন্য উপস্থিত হলে সেখানে পুলিশ বাধা দেয়। এরআগে  সকালে শিক্ষার্থীরা মহানগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে মানববন্ধন করেন। সেখান থেকে বিক্ষোভ মিছিল নিয়ে শিক্ষাবোর্ডের সামনে অবস্থান নেয় তারা।

এসময় তারা পরীক্ষা পিছিয়ে নেয়ার দাবি জানান। আর পরীক্ষা পেছানো সম্ভব না হলে পরীক্ষার পূর্ণ নম্বর ১০০ থেকে কমিয়ে ৫০-এ পরীক্ষা গ্রহণের দাবি করেন এইচএসসি পরীক্ষার্থীরা।

পরে রাজশাহী শিক্ষা বোর্ডের সচিব হুমায়ুন কবীর এসে এইচএসসি পরীক্ষার্থীদের সাথে কথা বলেন ও তাদের দাবি সংশ্লিষ্ট দপ্তরে পৌছে দেয়ার কথা বলেন। পাশাপাশি পরীক্ষার বিষয়ে শিক্ষামন্ত্রীর নির্দেশনার কথাও জানান তিনি।

এরআগে গত ৩দিন থেকে শিক্ষার্থীরা বিক্ষোভ করে আসছেন। যদিও শিক্ষামন্ত্রী জানিয়েছেন এইচএসসি পরীক্ষা পেছানোর কোনো সুযোগ নেই। তবে আইসিটি পরীক্ষার বিষয়ে নতুন করে সিদ্ধান্তের কথা জানান শিক্ষামন্ত্রী।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button