দূর্গাপুররাজশাহীরাজশাহী সংবাদ

দুর্গাপুরের নির্ভীক ভুয়া অনলাইনের নাম দিয়ে চলত আবির বুলবুল গ্রুপের যত প্রতারণা

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীর দুর্গাপুরে নির্ভীক সংবাদ নাম দিয়ে একটি অনলাইন খুলে সেই অনলাইনের বুম বানিয়ে বিভিন্ন মানুষের নিকট চাঁদা আদায় করত আবির বুলবুল ও মশিউর পান চোর নামের তিন ব্যক্তি। এদের সাথে মাঝেমধ্যে যোগ হত আরেক ধর্ষক কুরবান যার নামে এক ডজনের বেশি মামলা চলমান রয়েছে । দুই সপ্তাহ আগে ক্রাইম নিউজ নাম দিয়ে সে একটি পেজ খুলেছে সেও কার্ড বিক্রি করতে মরিয়া হয়ে উঠেছে ।

কুরবানের সহ তার সহযোগীদের নামে তিনটি নতুন মামলা দ্বায়ের হয়েছে যেগুলোর কার্যক্রম পক্রিয়াধীন। এখন কুরবান কে আইনের আওতায় আনার চেষ্টা চলছে বলে একাধিক গোপন সুত্রে জানাগেছে। কুরবান নিজেকে রাজশাহীর আলোর সাংবাদিক পরিচয় দিলেও রাজশাহীর আলো তাকে শিক্ষানবিশ হিসেবে কার্ড দিলেও কিছুদিন পূর্বে নারী ধর্ষন সহ একাধিক অভিযোগের প্রমান আসায় তাকে রাজশাহীর আলোথেকে অব্যহতি দিয়েছে বলে এর সত্যতা মিলেছে ।

দীর্ঘ অনুসন্ধানে বেরিয়ে এসেছে আবির বুলবুল গ্রুপের আরো রহস্য। গত ৪ মাস যাবৎ তিন উপজেলায় পুকুর খননের অযুহাতে এই সিন্ডিকেট হাতিয়ে নেয় মোটা অংকের টাকা। এই চাঁদাবাজির টাকা নিতে গিয়ে বিভিন্ন থানায় এই সিন্ডিকেটের নামে ডায়েরি সহ অভিযোগ হয়েছে ডজন খানেক । অনুসন্ধানে বেরিয়ে এসেছে আবির নিজেকে নির্ভীক সংবাদ নামের ভুয়া অনলাইনের সম্পাদক পরিচয় দিয়ে দুর্গাপুর, তাহেরপুর, বাঘমারা, আলীপুর, বানেশ্বর সহ ৭০টির ও বেশি নির্ভীক সংবাদ এর আইডি কার্ড স্টিকার বিক্রয় করেছে। এই কার্ড ব্যবহার কারিরা রিতীমত আবিরকে মাসোহারা দিত। কিছুদিন পূর্বে এই কার্ডধারী আলীপুরের ফিরোজ নামের এক ব্যক্তিকে ইয়াবা সহ আটক করেন ডিবি পুলিশের একটি দল। আটকের পর তাকে জিজ্ঞাসা বাদে জানতে পারে সে প্রতি মাসে আবিরকে ৫ হাজার টাকা দিত এই কার্ডের জন্য ।

দুর্গাপুরের একাধিক গনমাধ্যম কর্মীরা জানান দুর্গাপুরে অর্ধ শতাধিক মটরসাইকেল এর সামনে নির্ভীক সংবাদ লেখা স্টিকার রয়েছে যাদের অধিকাংশ কোন মটরসাইকেলের বৈধ কোন কাগজ পত্র নেই। এই নিয়ে থানা পুলিশের কোন ভুমিকা নেই বরং এই গ্রুপ থানার দায়িত্ব নিয়েও অনেক জায়গায় সুবিধা নিয়েছে এমন অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে। এই ভয়ংকর গ্রুপের দুই সদস্য চাঁদাবাজি করার সময় প্রমান সহ আটক হলেও ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়া দাঁত ভাংড়ী কুরবান ও মশিউর পানচোর পালিয়েযান ।

এরা দুইদিন পালিয়ে থাকলেও ১১জুন থেকে প্রকাশ্যে আবারো ঘুরছে দুর্গাপুর বাজারে সেটি নিয়ে বিভিন্ন মহলে চলছে কানা ঘোষা। এদের আইনের আওতায় আনাসহ কঠোর শাস্তির দাবি জানিয়েছেন স্থানীয়রা। এদের পেছনে ইন্ধনদাতা হিসেবে কাজ করা ব্যক্তিদের নাম প্রকাশ করার দাবি জানান অনেকেই। অনুসন্ধানী দলের সদস্যরা জানান তাদের নাম অপকর্ম সহ প্রকাশ করার প্রক্রিয়া চলমান রয়েছে ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button