রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহী নগরীর সঙ্গে মিশিগানের মিল খুঁজে পেলেন মার্কিন রাষ্ট্রদূত

মোঃ রাকিবুল ইসলামঃ

মার্কিন যুক্তরাষ্ট্রের উত্তরাঞ্চলে অবস্থিত মিশিগান শহরের সাথে রাজশাহী শহরের বেশ মিল খুঁজে পেয়েছেন বাংলাদেশে নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। ১১ মার্চ বৃহস্পতিবার রাজশাহী সফরকালে মার্কিন রাষ্ট্রদূত সাংবাদিকদের নিকট  এমন অনুভতির  কথা জানিয়েছেন।

এ সময়  তিনি রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন । দুপুর ১২টায় নগর ভবনে মেয়র দপ্তর কক্ষে তাদের সাক্ষাৎ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সাক্ষাৎ শেষে রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার সাংবাদিকদের বলেন, মিশিগান শহরের সাথে রাজশাহীর বেশ মিল রয়েছে। রাজশাহীতে থেকে অনেক পন্য আমদানি-রপ্তানির সুযোগ আছে।

তিনি বলেন, বাংলাদেশ এখন বিশ্বের শীর্ষ দুই দেশের একটি যারা স্নাতকোত্তর, পিএইচডি ও হার্ড সায়েন্সের ডিগ্রি অর্জনের জন্য বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী পাঠাচ্ছে। সে কারণে শিক্ষা আদান-প্রদানের উপর অর্থাৎ কীভাবে আরও বেশি বাংলাদেশী শিক্ষার্থী যুক্তরাষ্ট্রে যেতে পারে এবং সেখানকার শিক্ষার্থী এখানে আসতে পারে সেক্ষেত্রে বেশি গুরুত্ব দেয়া হচ্ছে। সিস্টার সিরিজ প্রোগ্রামে আওতায় অনুষদ ও শিক্ষকদের পড়াশোনায় অতিরিক্ত বিনিয়োগ কিভাবে করা যায় সে বিষয়েও নজর দেয়া হচ্ছে বলেও জানান তিনি।

এর আগে নগর ভবনে গেলে রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলারকে ফুলেল শুভেচ্ছা জানান সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এরপর রাজশাহীর উন্নয়ন, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, সংস্কৃতি সহ বিভিন্ন বিষয় আলোচনা করেন।

এ আলোচনা সভায় উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, ভারপ্রাপ্ত সচিব মো. আলমগীর কবির, প্রধান প্রকৌশলী শরিফুল ইসলাম, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ নূর-ঈ সাঈদ, বাজেট কাম হিসাব রক্ষণ কর্মকর্তা শফিকুল ইসলাম খান সহ প্রমুখে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button