রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদসংবাদ সারাদেশ

এসপি মাসুদের উদ্যোগ দেশবাসিকে মুগ্ধ করেছে

বিশেষ প্রতিনিধিঃ

রাজশাহী জেলা পুলিশের পুলিশ সুপার হিসেবে যোগদান করার পর থেকেই বিভিন্ন সফলতা নিয়ে আলোচনায় আসেন পুলিশ সুপার এবি এম মাসুদ হোসেন।কথা বার্তায় নম্র অল্প কথার অধিকারি হলেও তিনি বাস্তব জীবনে ভিন্ন।রাজশাহী জেলা পুলিশ কে নতুন ভাবে সাজানো যেন তার মুল লক্ষ হয়ে উঠেছিল। তিনি রাজশাহীতে যোগদান করার কিছুদিনের মধ্যেই তার একাধিক লক্ষ মিশন জেলা পুলিশের মাঝে ফুটিয়ে তুলেন। বিশেষ করে মাদকের বিরুদ্ধে যে অভিযান তিনি শুরু করেন তার অনেকটাই সফলতা পেয়েছে রাজশাহী জেলা পুলিশের মাঝে।

অনুসন্ধানে এসেছে জেলার ট্রাফিক বিভাগের সদস্যরাও তাদের চিরকুট সহ পথচারিদের রাস্তায় ভোগান্তি সিস্টেম বদল করছেন। ৮ থানার ওসি অপেক্ষা করেন পুলিশ সুপারের নতুন নির্দেশনার। অনেক ওসি তাদের পুরাতন অভ্যাস পরিবর্তন করে নতুন ভাবে নিজেকে সাজানোর কাজে ব্যস্ত হয়ে পড়েছেন। পুলিশ সুপার এবি এম মাসুদ হোসেন রাজশাহীতে যোগদান কালে অনেকের মাঝে বিভিন্ন প্রশ্ন দেখা দিলেও তা এখন উল্টো দিকে মোড় নিতে শুরু করেছে। রাজনৈতিক নেতা মুলধারার সাংবাদিক সহ অনেকের নিকট ভাষছে তার সুনামের পাল্লা।

রাজশাহীর বাঘা থানার দুজন মেধাবী শিক্ষার্থী যখন অর্থের অভাবে শিক্ষার আলো থেকে ঝরে পড়ছিল ঠিক সেই সময় সেই শিক্ষার্থী গোলাম রাব্বানী রাজন ও গোলাম সাকলায়েন সাজনকে চলতি ফেব্রুয়ারি মাসের ১ম সপ্তাহে নিজের সংগঠন teampositive Bangladesh-TPB থেকে ৬০ হাজার টাকা অনুদান দেন এই পুলিশ কর্মকর্তা। শুধু তাই নয় তাদের পড়াশোনার খরচের দায়িত্বভার ও গ্রহণ করেন তিনি । তবে মাননীয় প্রধানমন্ত্রীর ভালোবাসার উপহার হিসেবে এই নগদ অর্থ দেওয়া হয়েছে বলে একাধিক সুত্র নিশ্চিত করেছে। নিজের পিতার দরিদ্রতা দেখে পিতার ছোট্র ফার্নিচার দোকানের কর্মচারি হয়ে পড়েছিলেন মেধাবী দুই শিক্ষার্থী গোলাম রাব্বানী রাজন ও গোলাম সাকলায়েন সাজন। তারা দুই ভাই জমজ হলেও পড়া শোনায় ছিলেন মেধাবী। ৮ম শ্রেনিতেও তারা মেধাতালিকার সম্মানি পেয়েছিলেন। তাদের পড়াশোনা ভর্তির অনিশ্চিত হয়ার বিষয়টি একজন ছাত্রলীগ নেতার মাধ্যমে জানতে পারেন পুলিশ সুপার এবি এম মাসুদ হোসেন, আর তখনি তিনি সেই মহৎকাজের উদ্যগ গ্রহণ করেন।পুলিশের উপর মহলের একটি সুত্র জানান এবি এম মাসুদ হোসেন যেখানেই চাকরি করেছেন সেখানেই তার কিছু প্রজেটিভ মিশন ক্রমেই প্রকাশ পেয়েছে। তিনি নিজে থেকে প্রকাশ করতে চাননা সেটি তার স্বভাব।

সুত্রটি বলেন তার দক্ষতা সৎ মনোভাবের কারণে অনেক অসাধু পুলিশ ও সুযোগ সন্ধানি রাজনৈতিক নেতার নিকট তিনি অপ্রিয়। রাজশাহীর একজন প্রভাবশালী রাজনৈতিক নেতা সংসদ সদস্য সংবাদ চলমান কে মুঠোফোনে বলেন মাননীয় প্রধানমন্ত্রীর যে উন্নয়নের মিশন তা বাস্তবায়নে যেসকল পুলিশ কর্মকর্তা সহযোগিতা করছেন তার মধ্যে পুলিশ সুপার এবি এম মাসুদ হোসেনের নাম এসেছে সংসদ পুলিশ সুপারের সফলতা কামনা করেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button