রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে ভূয়া কোম্পানী খুলে অর্থ আত্মসাৎ, প্রতারক আটক ১

স্টাফ রিপোর্টারঃ

রাজশাহী মহানগরীতে গ্লোবাল গেইন ইন্টারন্যাশনাল ই-কমার্স কোম্পানীর নামে প্রতারণা করে অর্থ আত্মসাৎ এর অভিযোগে ১ প্রতারককে আটক করছে বোয়ালিয়া মডেল থানা পুলিশ।

আটককৃত ব্যাক্তি হলো বগুড়া জেলার শেরপুর থানার বেলগাড়ী সাদিপুকুর পাড়ার মৃত আকতারুজ্জামানের ছেলে। সৈয়দ সাইফুল ইসলাম (৫০)।

ঘটনায় প্রকাশ, রাজশাহী মহানরগীর পবা থানার পূর্ব পুঠিয়াপাড়ার মৃত আবুল হোসেনের ছেলে মোঃ জাহাঙ্গীর আলম (৪২) এর সাথে আটককৃত আসামী সাইফুল ইসলামসহ তার অন্যান্য সহযোগীদের সাথে পরিচয় হয়। পরিচয়ের সময় সে জানতে পারে যে, তারা অনলাইনে গ্লোবাল গেইন ইন্টারন্যাশনাল নামক কোম্পানী খুলে ই-কমার্সের ব্যবসা করছে। আসামী জাহাঙ্গীর আলমকেও তাদের কোম্পানিতে বিনিয়োগ করতে বলে।

আসামীদের কথামতো তাদের প্রতিষ্ঠানে জাহাঙ্গীর আলম ৮ লক্ষ ১৫ হাজার টাকা বিনিয়োগ করে এবং তাকে ওয়েব সাইটে মোট ২৮টি একাউন্ট খুলে দেয়। জাহাঙ্গীর আলমকে আসামী প্রতি এক লক্ষ টাকায় প্রতিদিন ৪০০ টাকা লভ্যাংশ দেয়ার আশ্বাস দেয়। কিছুদিন পর আসামীরা তাদের ওয়েবসাইটের কার্যক্রম ও তাদের অফিস বন্ধ করে দেয়। আসামী জাহাঙ্গীর আলমের টাকাসহ অন্যান্য ব্যক্তিদের নিকট হতে সর্বমোট ৩৬ লক্ষ ৮৫ হাজার টাকা প্রতারণা করে আত্মসাৎ করে।

উক্ত প্রতারণার ঘটনায় জাহাঙ্গীর আলমের অভিযোগের প্রেক্ষিতে বোয়ালিয়া মডেল থানায় একটি নিয়মিত মামলা রুজু হয়। মামলা রুজু পরবর্তীতে বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ জনাব নিবারন চন্দ্র বর্মন পিপিএম, মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক (তদন্ত) জনাব মোঃ আব্দুল লতিফ শাহ ও তার টিম আসামীদের অবস্থান সনাক্ত করে আটকের অভিযান শুরু করে।

অবশেষে গতকাল ২৫ অক্টোবর দুপুর ২.৩০ টায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে আসামী সৈয়দ সাইফুল ইসলামকে আটক করে।

পলাতক অন্যান্য আসামী আটকের অভিযান অব্যাহত আছে এবং গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button