রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

রাবিতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিনিধিঃ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ বহাল রাখার দাবিতে মানববন্ধন করেছে ২০২১ খ্রিষ্টাব্দের উচ্চ মাধ্যমিক উত্তীর্ণ শিক্ষার্থীরা। আজ বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটক ঢাকা রাজশাহী মহাসড়কের সামনে তারা এ মানববন্ধন করে।

এসময় তারা সেকেন্ড টাইম ভিক্ষা নয় এটা আমাদের অধিকার দাবি মোদের একটা সেকেন্ড টাইম বহাল চাই সিলেকশন সিলেকশন বাতিল চাই বাতিল চাই স্লোগানে মিছিল করতে থাকে। 

মানববন্ধনে শিক্ষার্থীরা জানান, করোনাকালে অপূরণীয় ক্ষতি পূরণের জন্য রাবি প্রশাসন যেন দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা সুযোগ বহাল রাখে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের সিলেকশন পদ্ধতি বাতিলের দাবি জানান তারা।

মানববন্ধনে মদিনাতুল উলুম কামিল মাদরাসার শিক্ষার্থী খালিদ সাইফুল্লাহ জানান, করোনাকালীন ক্ষতি কাটিয়ে উঠতে পাঁচ বছর পর ২০২০ খ্রিষ্টাব্দের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য সেকেন্ড টাইম চালু করে রাবি প্রশাসন। কিন্তু প্রকৃতপক্ষে ২০২০ খ্রিষ্টাব্দের উচ্চ মাধ্যমিক থেকে ২০২১ খ্রিষ্টাব্দের শিক্ষার্থীরা বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। তাহলে আমাদের অধিকার কেন হরণ করবে রাবি প্রশাসন?

বরেন্দ্র কলেজের আরেক শিক্ষার্থী খালেদ বলেন, করোনার ফলে আমরাও ক্ষতিগ্রস্ত হয়েছি। তাহলে আমাদের সঙ্গে রাবি প্রশাসনের কেন এমন অবিচার? সেকেন্ড টাইম ভিক্ষা নয়, এটা আমাদের ন্যায্য অধিকার। রাবি প্রশাসন যদি আমাদের দাবিতে একাত্মতা পোষণ না করে তাহলে আরও কঠোর আন্দোলনে যাবো। মানববন্ধনে রাজশাহী নগরীর বিভিন্ন কলেজের প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button