রাজশাহীসংবাদ সারাদেশ

রাজশাহীতে ফ্যামেলি কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য বিক্রি

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীতে ফ্যামেলি কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য বিক্রয় শুরু হয়েছে। রোববার সকাল ১০ টায় নগরীর মহিষবাথান কলোনী মাঠে টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার জি এস এম জাফরউল্লাহ।

এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল।জেলায় সিটি কর্পোরেশনের ৭ টি পয়েন্টসহ মোট ২৭ টি পয়েন্ট টিসিবির এসব পণ্য প্রদান করা হয়।এসময় বিভাগীয় কমিশনার বলেন, ২০ মার্চ থেকে ২৯ মার্চ পর্যন্ত প্রথম পর্যায়ে চিনি, ডাল ও তেল বিক্রয় করা হবে।

৩রা এপ্রিল থেকে ১০ এপ্রিল পর্যন্ত দ্বিতীয় পর্যায়ে এসব পণ্যের সাথে ছোলা, পিঁয়াজ ও খেজুর ফল যুক্ত করে বিক্রয় করা হবে। রাজশাহীতে সিটি কর্পোরেশন এলাকায় ৫৫ হাজার পরিবার এবং উপজেলা ও পৌরসভার এলাকায় ১ লাখ ৪৪ হাজার ১৪০ জনকে ভুর্তকি মূল্যে টিসিবির এসব পণ্য বিক্রয় করা হবে। বিভাগীয় কমিশনার বলেন, ফ্যামিলি কার্ডের মাধ্যমে একটি পরিবার প্রথম পর্যায়ে ২ কেজি চিনি, ২ কেজি ডাল ও ২ লিটার তেল কিনতে পারবেন।

দাম প্রতি লিটার তেল ১১০ টাকা, প্রতি কেজি চিনি ৫৫ টাকা ও প্রতি কেজি মসুরের ডালের দাম ৬৫ টাকা। অর্থাৎ একজন ফ্যামিলি কার্ডের মাধ্যমে ৪৬০ টাকায় ২ লিটার তেল, ২ কেজি চিনি ও ২ কেজি মসুরের ডাল নিতে পারবে।

দ্বিতীয় পর্যায়ে এই প্যাকেজর সাথে ২ কেজি ছোলা, খেজুর ফল ও পিঁয়াজ যুক্ত করে বিক্রয় করা হবে। বিভাগীয় কমিশনার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রমজান উপলক্ষে যে মানবিক উদ্যোগ নিয়েছেন তাতে উপকারভোগীরা যেমন উপকার পাবেন একইসাথে বাজার নিয়ন্ত্রণেও এ উদ্যোগ জোরালো ভূমিকা পালন করবে।

সিটি কর্পোরেশন ও উপজেলা পর্যায়ের নিম্নআয়ের খেটে খাওয়া মানুষরা এ সুবিধা ভোগ করবেন। তাদের সবার কাছে ইতিমধ্যে এসব কার্ড পৌঁছানো হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button