রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে করোনায় ৭ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় আরও ৮ জনের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার সকাল ৮ টা থেকে রবিবার সকাল ৮ টা পর্যন্ত সময়ের মধ্যে তাদের মৃত্যু হয়।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ২৪ ঘণ্টায় রাজশাহীর ৪ জন, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও নাটোরের ১ জন করে মারা গেছেন। এরমধ্যে রাজশাহীর ২ জন করোনা পজিটিভ ছিলেন।

চাঁপাইনবাবগঞ্জের ১ জন করোনা নেগেটিভ থাকলেও শারীরীক নানা জটিলতায় কোভিড ইউনিটে মারা গেছেন। আর অন্য ৪ জন করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন।

মৃত ৭ জনের মধ্যে ২ জন পুরুষ ও ৫ জন নারী। রামেক হাসপাতালের করোনা ইউনিটে এ নিয়ে চলতি মাসে ৩৩৫ জনের মৃত্যু হলো। জুলাই মাসে মারা গেছেন ৫৩১ জন।

পরিচালক আরও জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৩০ জন। ছাড়পত্র পেয়েছেন ২৩ জন। রোববার সকাল ৮ টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন ১৭৬ জন। হাসপাতালে করোনা ডেডিকেটেড শয্যা ৪১৮টি।

শনিবার র‌্যাপিড এন্টিজেন ও আরটি পিসিআর মিলে রাজশাহী জেলার ৩৯৩ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৫৯ জনের দেহে করোনা ভাইরাসের উপস্থিতি মিলেছে। সংক্রমণের হার ১৫ দশমিক ০১ শতাংশ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button