রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে করোনায় মৃত্যু ৫

নিজস্ব প্রতিবেদকঃ

২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ৫ জন মারা গেছেন। এর মধ্যে করোনায় মারা গেছেন ১ জন। অন্য ৪ জনের মৃত্যু হয়েছে করোনা উপসর্গ নিয়ে। চিকিৎসাধীন অবস্থায় গতকাল সোমবার সকাল ৯ টা থেকে আজ মঙ্গলবার সকাল ৯ টার মধ্যে তাদের মৃত্যু হয়।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে হাসপাতালে ১ জন মারা গেছেন। তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা। এ ছাড়া করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন ৪ জন। এদের মধ্যে রয়েছেন রাজশাহীর ২ জন, চাঁপাইনবাবগঞ্জের ১ জন এবং নওগাঁর ১ জন।

পরিচালক আরও বলেন, আজ মঙ্গলবার সকাল ৯ টা পর্যন্ত ২৮৬ শয্যার রামেক করোনা আইসোলেশন ইউনিটে রোগী ভর্তি ছিলেন ১৪০ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ১৩৩। বর্তমানে রাজশাহীর ৬৭ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৮ জন, নাটোরের ১৮ জন, নওগাঁর ৯ জন, পাবনার ১৪ জন, কুষ্টিয়ার ১০ জন, চুয়াডাঙ্গার ২ জন, জয়পুরহাটের ১ জন এবং মেহেরপুরের ১ জন হাসপাতালে ভর্তি রয়েছেন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৫০ জন এবং করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৫৮ জন। এ ছাড়া গত ১ দিনে নতুন রোগী ভর্তি হয়েছেন ২২ জন এবং হাসপাতাল ছেড়েছেন ১৬ জন।

এর আগে গত সোমবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করে ২৫ জনের দেহে করোনা ধরা পড়েছে। অন্যদিকে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা করে আরও ৩৮২ জনের দেহে করোনা ধরা পরেছে। পরীক্ষা অনুপাতে রাজশাহীর ১৩.২৫% নমুনায় করোনা ধরা পড়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button