রাজশাহীরাজশাহী সংবাদ

আরএমপির শাহমখদুম ক্রাইম বিভাগের বৃক্ষরোপণ অভিযান-২০২১পালিত

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীতে আরএমপির শাহমখদুম ক্রাইম বিভাগের তিন থানার উদ্যোগে পালিত হলো বৃক্ষরোপণ অভিযান-২০২১। আরএমপি পুলিশ কমিশনার জনাব মোঃ আবু কালাম সিদ্দিক মহোদয় শাহমখদুম থানা, এয়ারপোর্ট থানা এবং পবা থানা এলাকায় ফলজ, বনজ  ও ভেষজ গাছের চারা রোপন করেন ।

গত ৫ জুন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে রাজধানীতে তাঁর সরকারি বাসভবন, গণভবন চত্বরে ডুমুর ও সোনালু গাছের চারা রোপণের মাধ্যমে ‘জাতীয় বৃক্ষরোপণ অভিযান-২০২১ উদ্বোধন করেন।
এ বছর মুজিব বর্ষে দেশকে সবুজে শোভিত করে ফেলতে জাতীয় বৃক্ষরোপন অভিযানের মূল প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে – মুজিব বর্ষে অঙ্গীকার করি, সোনার বাংলা সবুজ করি ।

অন্যদিকে জাতিসংঘ পরিবেশ কর্মসূচি (ইউএনইপি) এবার বিশ্বজুড়ে বিশ্ব পরিবেশ দিবস-২০২১ -এর প্রতিপাদ্য নির্ধারণ করেছে- ইকোসিস্টেম রেস্টোরেশন বা বাস্তুতন্ত্র পুনরুদ্ধার ।

এ লক্ষে আজ ১২ জুন সকালে আরএমপির শাহমখদুম বিভাগের তিন থানার (শাহমখদুম, এয়ারপোর্ট ও পবা) উদ্যোগে বৃক্ষরোপণ অভিযান-২০২১ এর আয়োজন করা হয়। উক্ত বৃক্ষরোপণ অভিযান-২০২১ অনুষ্ঠানে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সম্মানিত পুলিশ কমিশনার জনাব মোঃ আবু কালাম সিদ্দিক মহোদয় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শাহমখদুম থানার সিটিহাট, দক্ষিন নওদাপাড়া রোড, ওমরপুর কুচপাড়া রোড, এয়ারপোর্ট থানার বারুইপাড়া গ্রামস্থ তিলক্তমা সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন এবং রাজশাহী ও নওগাঁগামী মহাসড়কে পবা থানার মদনহাটি রাস্তার ধারে এবং থানা প্রাঙ্গনে ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপন করেন। এ সময় পুলিশ কমিশনার মহোদয় তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে বাংলাদেশের পরিবেশ রক্ষায় বিভিন্ন ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপনের উপর গুরুত্বারোপ করেন এবং গাছ লাগাতে, গাছের যত্ন নিতে অনুষ্ঠানে উপস্থিত সকলকে প্রতি আহবান জানান ।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) জনাব মোঃ সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) জনাব মোঃ মজিদ আলী বিপিএম ও উপ-পুলিশ কমিশনার (শাহমখদুম) জনাব মোঃ মুহাম্মদ সাইফুল ইসলাম, নওহাটা সরকারি ডিগ্রী কলেজের প্রিন্সিপাল জনাব আব্দুল খালেক ও রাজশাহীর পবা উপজেলার নওহাটা পৌরসভার মেয়র জনাব মোঃ হাফিজুর রহমান হাফিজ এবং শাহমখদুম ক্রাইম বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাগণ ।

এই বৃক্ষরোপণ অভিযানে আরএমপির উদ্যোগে পাঁচ হাজার বিভিন্ন জাতের বৃক্ষ রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সকল থানা ফাঁড়ির  আওতাধীন এলাকায় পর্যায়ক্রমে রোপণ করা হবে ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button