রাজশাহী সংবাদ

রাবির নির্যাতিত সেই প্রিয় ব্যক্তি পেল কেন্দ্রীর যুবলীগের দ্বায়িত্ব

মোঃনুরজামাল ইসলামঃ

 রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক সময়ের বলিষ্ঠ কন্ঠ ও বর্তমান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের অবিভাবক হিসেবে যিনি কাজ করে যাচ্ছেন দিন রাত তিনিই পেয়েছেন কেন্দ্রীয় যুবলীগের নির্বাহী কমিটির সদস্য।

 

 

এই নিয়ে দলের নেতা কর্মীদের মাঝে চলছে উল্লাস। এমন দলদরদি ব্যক্তিকে যুবলীগের সম্মানিত সদস্য করায় যুবলীগের কেন্দ্রীয় কমিটিকে ধন্যবাদ জানিয়েছেন রাজশাহী মডেল প্রেসক্লাবের সভাপতি ও সাধারন সম্পাদক । ১৮ নভেম্বর এক প্রেস বিজ্ঞপ্তিতে সাংবাদিক নেতারা বলেন দেশ এমন মেধাবান ব্যক্তিদের হাতে পরিচালিত হলে মিডিয়া কর্মীরাও অনেক টাই নিরাপদে থাকবে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একটি সুত্র জানায় জীবনে অনেক সুদিন ছেড়ে দিয়েছেন এই প্রানপ্রিয় ব্যক্তি ইব্রাহিম হোসেন মুন। ছাত্র রাজনীতির সাথে জড়িয়ে নিজেকে অনেক সুদিন থেকে গুছিয়ে নিয়েছেন এই চৌকস রাজনীতি বিদ। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সভাপতি থাকাকালিন সময়ে জামাত শিবিরের নির্যাতনের শিকার হয়ে একাধিক বার মৃত্যুর সম্মুখে দাঁড়িয়ে ও প্রতিবাদ করেছিলেন দলকে ভালোবেসে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একজন প্রফেসর বলেন ইব্রাহিম হোসেন মুন আলাদাই একজন ব্যক্তিত্ব তার কর্মময় জীবন একেবারেই আলাদা, লোভ লালসা বিহীন একজন দল প্রেমিক মানুষ। বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির একজন সদস্য সংবাদ চলমান কে এক বিশেষ সাক্ষাতকারে বলেন এই পদটি তার কর্মময় জীবনের জন্য অনেক ছোট। তার যোগ্যতার হিসেব করলে দেখাযাবে দলের অনেক বড় জায়গা রয়েছে তার জন্য। তিনি বলেন আগামি দিনে হয়ত সেই জায়গা তার জন্য অপেক্ষা করছে। সরকারি দলের উপর মহলের প্রধান ফটকের অনেকেই এই প্রিয় ব্যক্তিকে নির্যাতিত হিসেবেই চেনেন । এমন কি দেশ প্রধান সভা নেত্রীর নিকট পর্যন্ত এমন মানুষের খবর রয়েছে ।

যুবলীগের এমন পদ হঠাৎকরে কেন্দ্রীয় কমিট ডেকে দেওয়ায় তার অনুভূতি নিয়ে জানতে চাইলে তিনি বলেন আওয়ামীলীগ আমার পরিবার আর পরিবারের কাছে সন্তানের কি চাওয়া থাকতে পারে ? দেশ নেত্রী শেখহাসিনা ও শ্রদ্ধেয় ওবায়দুল কাদের প্রতি আমি কৃতজ্ঞ। রাবির নির্যাতিত সেই প্রিয় ব্যক্তি পেল কেন্দ্রীর যুবলীগের দ্বায়িত্ব রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক সময়ের বলিষ্ঠ কন্ঠ ও বর্তমান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের অবিভাবক হিসেবে যিনি কাজ করে যাচ্ছেন দিন রাত তিনিই পেয়েছেন কেন্দ্রীয় যুবলীগের নির্বাহী কমিটির সদস্য। এই নিয়ে দলের নেতা কর্মীদের মাঝে চলছে উল্লাস। এমন দলদরদি ব্যক্তিকে যুবলীগের সম্মানিত সদস্য করায় যুবলীগের কেন্দ্রীয় কমিটিকে ধন্যবাদ জানিয়েছেন রাজশাহী মডেল প্রেসক্লাবের সভাপতি ও সাধারন সম্পাদক ।

১৮ নভেম্বর এক প্রেস বিজ্ঞপ্তিতে সাংবাদিক নেতারা বলেন দেশ এমন মেধাবান ব্যক্তিদের হাতে পরিচালিত হলে মিডিয়া কর্মীরাও অনেক টাই নিরাপদে থাকবে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একটি সুত্র জানায় জীবনে অনেক সুদিন ছেড়ে দিয়েছেন এই প্রানপ্রিয় ব্যক্তি ইব্রাহিম হোসেন মুন। ছাত্র রাজনীতির সাথে জড়িয়ে নিজেকে অনেক সুদিন থেকে গুছিয়ে নিয়েছেন এই চৌকস রাজনীতি বিদ। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সভাপতি থাকাকালিন সময়ে জামাত শিবিরের নির্যাতনের শিকার হয়ে একাধিক বার মৃত্যুর সম্মুখে দাঁড়িয়ে ও প্রতিবাদ করেছিলেন দলকে ভালোবেসে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একজন প্রফেসর বলেন ইব্রাহিম হোসেন মুন আলাদাই একজন ব্যক্তিত্ব তার কর্মময় জীবন একেবারেই আলাদা, লোভ লালসা বিহীন একজন দল প্রেমিক মানুষ।

বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির একজন সদস্য সংবাদ চলমান কে এক বিশেষ সাক্ষাতকারে বলেন এই পদটি তার কর্মময় জীবনের জন্য অনেক ছোট। তার যোগ্যতার হিসেব করলে দেখাযাবে দলের অনেক বড় জায়গা রয়েছে তার জন্য। তিনি বলেন আগামি দিনে হয়ত সেই জায়গা তার জন্য অপেক্ষা করছে। সরকারি দলের উপর মহলের প্রধান ফটকের অনেকেই এই প্রিয় ব্যক্তিকে নির্যাতিত হিসেবেই চেনেন । এমন কি দেশ প্রধান সভা নেত্রীর নিকট পর্যন্ত এমন মানুষের খবর রয়েছে । যুবলীগের এমন পদ হঠাৎকরে কেন্দ্রীয় কমিট ডেকে দেওয়ায় তার অনুভূতি নিয়ে জানতে চাইলে তিনি বলেন আওয়ামীলীগ আমার পরিবার আর পরিবারের কাছে সন্তানের কি চাওয়া থাকতে পারে ? দেশ নেত্রী শেখহাসিনা ও শ্রদ্ধেয় ওবায়দুল কাদের প্রতি আমি কৃতজ্ঞ।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button