নাটোররাজশাহীরাজশাহী সংবাদ

এম পি শিমুলের বিরুদ্ধে সড়যন্ত্র কারিদের শাস্তির দাবিতে রাজশাহীতে মানব বন্ধন

বিশেষ প্রতিনিধিঃ

নাটোর (২) আসনের সংসদ আলহাজ্ব শফিকুল ইসলাম শিমুলের নামে মিথ্যা জিডি ও তার বাবার নামে অপপ্রচার চালানোর প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে মানব বন্ধন করেছে রাজশাহী মডেল প্রেসক্লাব ও সুশীল সমাজ। শনিবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয় প্রধান ফটক ঢাকা মহাসড়কে মানব বন্ধন শুরুতেই রাজশাহীর পুলিশ কমিশনারের নির্দেশে মানব বন্ধন স্থগিত করা হয়।

রাজশাহীর পুলিশ কমিশনার শোকের মাসে মানব বন্ধন না করার আহব্বান জানান। তবে এম পি শিমুলের করা মামলা পুর্ন তদন্ত চলছে বলেও জানান তিনি। রাজশাহী মডেল প্রেসক্লাবের সাথে সুশীল সমাজের ব্যানারে দুই শতাধিক মানুষ মানব বন্ধনে অংশ গ্রহন করেন এ সময়। রাজশাহী মডেল প্রেসক্লাবের সাংবাদিকরা এক বিবৃতিতে বলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড, সুজিত কুমার সরকার তার নাটোর নিয়ে যে বই লিখেছেন তার জন্য আমরা মডেল প্রেসক্লাবের পক্ষ থেকে সাধুবাদ জানাই। কিন্তু সেই বইপড়ে আমরা জানতে পারি সেই বই কিছু রহস্যের ইঙ্গিত দিচ্ছে। ১৯৭২ সালে সরকারের পক্ষ থেকে যে যুদ্ধ অপরাধীদের তালিকা করা হয় সেখানে এম পি শিমুলের বাবা হাসান আলী সর্দার এবং হাসান আলী সর্দারের পিতা নাসির উদ্দিন সর্দারের কোন নাম নেই।

কিন্তু লেখক নিজেই কালের পরিবর্তন ঘটিয়ে দুইটি বই প্রকাশ করেছেন সেই বই দুটিতে এম পির বাবার নাম দুই রকম করা হয়েছে। সব চাইতে গুরুত্বপুর্ন বিষয় হচ্ছে যাদের নামের তালিকা তিনি প্রকাশ করেছেন তাদের বাবার নাম পর্যন্ত উল্লেখ করেন নাই- শুধু এম পির বাবার নাম ঠিকানা উল্লেখ করেছেন। রাজশাহী মডেল প্রেসক্লাব মনে করছেন এটি একটি পরিকল্পিত চক্রান্ত। যার সকল ঘটনা দেশ বাসির জানা দরকার। রাজশাহী মডেল প্রেসক্লাবের ভার প্রাপ্ত সভাপতি রাফিকুর রহমান লালু ও সাধারণ সম্পাদক ইমদাদুল হক এই পরিকল্পিত ঘটনার নিন্দা জানান। তারা গনমাধ্যমে সাক্ষাত কালে বলেন মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল দেশে গুজব একটি বড় ধরনের ভাইরাস তাই এই ভাইরাস প্রতিহত করতে আমরা সজাগ রয়েছি। দ্রুত এই ঘটনার সুষ্টু তদন্ত ও ব্যবস্থা গ্রহনের দাবি জানাই।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button