নাটোররাজশাহীসংবাদ সারাদেশসারাদেশ

এম পি শিমুলের বিরুদ্ধে করা নাটকীয় জিডির পেছনে কারা

বিশেষ প্রতিনিধিঃ

নাটোর ২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব শফিকুল ইসলাম শিমুলের বিরুদ্ধে নাটকীয় ভাবে করা জিডির কোন ভাবে সত্যতা মেলাতে পারেনি রাজশাহী নগর পুলিশ।

আজ শুক্রবার সন্ধ্যায় নগর পুলিশের একটি সূত্র রাজশাহী মডেল প্রেসক্লাবের সাংবাদিকদের জানান গত জুলাই মাসের ২৯ তারিখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর সুজিত কুমার সরকার নাটোর (২) আসনের সংসদ সদস্যা আলহাজ্ব শফিকুল ইসলাম শিমুলের নামে হুমকির অভিযোগ এনে যে জিডি করেছিলেন তার কোন প্রকার সত্যতা মিলেনি। নগর পুলিশের সূত্রটি বলেন আসলে প্রথম থেকেই এই বিষয়টি নিয়ে আমাদের সন্দেহ ছিল। একজন সম্মানি মানুষের নামে এমন অভিযোগ উঠানোর বিষয় নিয়ে কোন ব্যবস্থা নেওয়া হবে কিনা- এমন প্রশ্নের জবাবে নগর পুলিশের সূত্রটি বলেন এই বিষয় নিয়ে আলোচনা চলছে পরবর্তীতে সেটিও জানানো হবে। তবে সংসদ শিমুলের রাজনৈতিক ইমেজ নষ্ট করার পেছনে কারা কাজ করছে তাদের চিহ্নিত করে দ্রুত পদক্ষেপ গ্রহন করা জরুরী বলে মনে করছেন নৌকা প্রেমি দল দরদীরা।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষককে দিয়ে এভাবে যারা পরিকল্পিত ঘটনার জন্ম দিতে পারে তারা দলের জন্য কতটা শোভনীয় সেই চিন্তা ঘুরপাক খাচ্ছে কেন্দ্রীয় নেতাদের মাঝে। নাটোরের উপজেলা গুলোতে কিভাবে এম পি শিমুল নিজের দক্ষতা দিয়ে নৌকা প্রতিককে জয়ী করার লক্ষে কাজ করেছে সেটি সিন্ডিকেট বিহীন দলীয় নেতা কর্মীরা জানেন। অভিযোগ উঠেছে নাটোর জেলা আওয়ামীলীগের একটি পক্ষকে ব্যবহার করছে এম পি শিমুলকে বিতর্কিত করতে। আর তাদের ইন্ধন দিচ্ছেন নাটোর জেলার আওয়ামী লীগের ক্ষমতাশালী অপর গ্রুপ। যাদের বিরুদ্ধে রিতিমত নৌকা বিরোধী কার্যক্রমের অভিযোগ রয়েছে। কয়েকটি দলীয় জনসভায় নৌকার বিরুদ্ধে স্লোগান দিয়ে তারা পুর্বে আলোচনায় এসেছিলেন। তাদের বিরুদ্ধে দলের উচ্চপর্যায়ে নানা অভিযোগ রয়েছে। সরকার দলীয় একটি সূত্র বলছে নাটোর সদর সংসদীয় আসন নিজেদের পছন্দের ব্যক্তিকে দিয়ে সিন্ডিকেটের কবজায় নিতেই এম পি শিমুলের নামে নতুন কিচ্ছার জন্ম দিচ্ছেন তারা। সুত্রটি বলেন শুধু নাটকীয় জিডি করেই তারা ক্ষান্ত হয়নি দলের উচ্চপর্যায়ের নেতাদের কান ভারী করতে লেগে আছেন সকল সময়।

তিনি বলেন দলের দুর্দিনের কান্ডারি হিসেবে কারা কাজ করেন সেটি নেত্রীর নিকট ফাইল রয়েছে। পুর্বের দুলু বাহীনি সাবেক ক্রীড়া মন্ত্রীর রাজনীতিক জীবন তার ছেলের কর্মকান্ড নাটোর বাসির নিকট স্পষ্ট। শুধু নাটোর (২) আসন নয় পুরো নাটোর জেলাকে দলীয় পাখা দিয়ে আগলিয়ে রাখার কারিগর হিসেবে এম পি শিমুলকে দেখছেন সাধারণ মানুষরা। একজন এমপি হয়ে দলের সাধারণ সম্পাদক পদের যে গুরুত্বপুর্ন মর্যাদা তিনি রাখেন সেটি নাটোর বাসির জন্য আশীর্বাদ হিসেবে দেখছেন সুশীল সমাজের মানুষ। তবে নাটোর শহর নিজেদের নিয়ন্ত্রনে না নিতে পেরে যারা ক্ষমতার অপব্যবহার করে সংসদের নামে বদনাম তুলছেন তাদের দলীয় অবস্থান ভালো হবেনা বলে মন্তব্য করেছেন একজন প্রবীন রাজনীতিবিদ- তিনি বলেন ডিজিটাল দেশ গড়ার অংশ হিসেবে যে কয়জন সংসদ নাটোরের মাটিতে কাজ করছেন তাদের মধ্যে এম পি শিমুল অন্যতম। তিনি আরো বলেন অন্যতম বলেই সকল অপশক্তি মিলে আজ তাকে টেনে ধরার চেষ্টা করছে।

খবর রয়েছে আলহাজ্ব শফিকুল ইসলাম শিমুল এম পি আগামীতে সংসদ নির্বাচিত হলে তিনি মন্ত্রী হিসেবে নাটোর বাসীকে চমক উপহার দিবেন এই বিষয়টি যেন কিছুতেই মেনে নিতে পারছেনা সিন্ডিকেটে আটকা পড়া আওয়ামী লীগের এক অংশের নেতা কর্মীরা। প্রকৃত নৌকা প্রতিককে যারা শ্রদ্ধা করে তারা কখনো অনিয়মের সাথে জড়িত সিন্ডিকেট কে সমর্থন করে না।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button