রাজশাহীরাজশাহী সংবাদ

একজন অন্যরকম ব্যক্তিত্ব ডাবলু সরকার

নিজস্ব প্রতিবেদকঃ

শুধু রাজশাহী নয় -উত্তর অঞ্চলের রাজনীতিতে ডাবলু সরকারের নাম নিয়ে চলছে আলোচনা। রাজনৈতিক মহলে এই নাম যেন অতিপরিচিত হয়ে উঠেছে। একজন এমপি বা মন্ত্রী না হয়েও তিনি মানুষের মাঝে নিজের যে প্রতিভার বাস্তবতা ফুটিয়ে তুলেছেন- সেটি রাজনৈতিক মহলে বিরল হয়ে থাকবেন বলে মনে করছেন রাজনীতি বিশ্লেষকরা।

প্রকাশ্যের বাইরেও এই মানুষটির নানা গুন বিভিন্নস্থানে ফুটে উঠতে শুরু করেছে। প্রকৃত মেধাকে যে ঢেকে রাখা যায়না তারই প্রমান এই ডাবলু সরকার। রাজশাহী মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদে থেকে তিনি সংসদ সদস্যের চেয়ে ও অনেক গুরুত্বপুর্ণ ভুমিকা রাখেন দলের ভেতর। বিভিন্ন সূত্রে এই দলদরদীর নাম মাননীয় প্রধানমন্ত্রী পর্যন্ত অবগত হয়েছেন। অবগত হয়েছেন একজন পরিচ্ছন্ন আওয়ামীলীগের কান্ডারী হিসেবে ডাবলু সরকারের উপর ভর করা যায়। দলীয় নেতা কর্মীদের পাশাপাশি অসহায় মানুষরাও ডাবলু সরকার কে পছন্দ করেন ব্যক্তি হিসেবে।

দীর্ঘ অনুসন্ধানে উঠে আসে এই মানুষটির বিভিন্ন দিক। তিনি রাজশাহী শহরে থাকলে যে কোন দূর্ঘটনার খবর তার কানে পৌছানো মাত্রই তিনি ছুটে যান সেখানে। অসম্ভব ঘটনাকে ও তিনি সম্ভবে পরিনত করে নিজের শ্রম দিয়ে সুরহা করার চেষ্টা করেন। চেষ্টা করেন এই শহরের মানুষ গুলো কিভাবে ভালো থাকবে। ক্ষমতাশীল দলের একজন ক্ষমতাধর ব্যক্তি হয়ে ও তার ভেতরে নেই কোন দম্ভ অহংকার। একটি বিস্বস্ত সুত্র মতে ডাবলু সরকার ক্লিন ইমেজ হিসেবে যে পরিচিতি পেয়েছেন সেটির জন্য সরকার দলের উপর থেকে তার উপর সু দৃষ্টি রাখছেন দলের হাইকমান্ড।

ডাবলু সরকারের বর্তমান রাজনীতি নিয়ে হাই কমান্ডের একজন গুরুত্বপুর্ণ ব্যক্তি এই প্রতিবেদক কে বলেন, নৌকার মাঝি সকলেই হতে চায় কিন্তু প্রকৃ্ত নৌকা প্রেমীদের তালিকা করতে সরকার দীর্ঘ সময় নিয়ে মাঠে কাজ করছেন অলরেডি তারা চিহ্নিত হয়ার পথে প্রায়।

সুত্রটি বলেন, রাজশাহী বিভাগে যাদের নাম এসেছে তাদের মধ্যে নিরলস পরিশ্রমি ডাবলু সরকারের নাম আসছে। নাটোর সদর আসনের সংসদ সদস্য ও নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শফিকুল ইসলাম শিমুলের সাথে আলাপ কালে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, রাজশাহীর সকল নেতা কর্মীদের মধ্যে ডাবলু সরকার ব্যতিক্রম ধরনের দল দরদী তার এই রাজনৈতিক জীবন তাকে অনেক উপরে নিয়ে যাবে বলে আমি মনে করি।

সংসদ শফিকুল ইসলাম শিমুল বলেন, দলকে প্রকৃত ভালোবাসলে এক সময় এটি ফুটে উঠবেই তার প্রমান ডাবলু সরকার। শত কাল বৈশাখীতে টিকে থাকা মানুষটির নাম ডাবলু সরকার। প্রকৃত গনমাধ্যম কর্মীদের নিকট ও রয়েছে এই মানুষটির ফেলে আসা গুনের কথা। মুঠো ফোনে রাজশাহীর একাধিক সংসদ সদস্য এই নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের আগামীর জন্য মঙ্গল কামনা করেন।

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের একজন আস্থাভাজন বলেন আমি খুব নিকট থেকে এই ডাবলু সরকার মানুষটিকে চিনি। তিনি বলেন ডাবলু সরকার এত শক্ত সংগঠক যা ভাবা মুশকিল তিনি বলেন যে কোন মূহুর্তে দলের বড় ধরনের হাল ধরার ক্ষমতা রাখেন এই প্রিয় মুখ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button