নাটোর

এখনকার শিক্ষার্থীরা ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দিবে: সিংড়ায় প্রতিমন্ত্রী পলক

মোঃ মনজুরুল ইসলাম নাটোর প্রতিনিধিঃ

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন , জতির পিতা বঙ্গবন্ধু তার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ঐতিহাসিক মুহুত্বে তিনি বলেছিলেন, আমাদের এই স্বাধীনতা পূর্ন হবেনা। যদি আমাদের মা বোন পড়নের কাপড় না পায়। যদি আমাদের কৃষক শ্রমিক পেট ভরে খাবার না পায়। যদি আমাদের তরুন যুবকরা চাকুরী বা কাজ না পায়। বঙ্গবন্ধু ৫০ বছর আগে বাংলাদেশের দুইটি সম্পদ চিহ্নিত করে গেছেন। তার একটি হল বাংলাদেশের সোনার মানুষ আর একটি হল বাংলাদেশের সোনার মাটি।

এখন সারা দেশে যে ৫ কোটি শিক্ষার্থী পড়াশুনা করছে তারাই কিন্তু ২০৪১ সালের বাংলাদেশের স্মার্ট নেতৃত্ব দিবে। তিনি আজ শুক্রবার নাটোরের সিংড়া গোল-ই-আফরোজ সরকারি কলেজ মাঠে দুই দিনব্যাপী আইসিটি ফ্রিল্যান্সিং ক্যাম্প এবং চাকরি উৎসব অনুষ্ঠানে এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ,তথ্য প্রযুক্তি বিভাগের লার্নিং এন্ড আর্নিং প্রকল্পের প্রকল্প পরিচালক হুমায়ুন কবির, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ ওহিদুর রহমান, পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস। অনুষ্ঠানে আইসিটি ফ্রিল্যান্সিং ক্যাম্পে ৯৫০ জন প্রশিক্ষণার্থীকে সনদপত্র বিতরণ করেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button