নাটোররাজশাহী সংবাদসারাদেশ

লকডাউনের ২য় দিনে গোপালপুর হাটে মানুষের ঢল

মনজুরুল ইসলাম নাটোর প্রতিনিধিঃ

করোনা সংক্রমণ প্রতিরোধে কঠোর লকডাউনের ২য় দিনে নাটোরের লালপুরের গোপালপুর হাটে মানুষের ঢল ও সমাগম দেখা গেছে। এতে স্থানীয় প্রশাসনের নিরব ভূমিকা চোখে পড়ে ।

আজ ২ জুলাই শুক্রবার সকাল থেকে বিধিনিষেধ আরোপ না মেনে ও সামাজিক দূরত্ব বজায় না রেখে সাপ্তাহিক গোপালপুর হাট জমজমাট ভাবে বসেছে । যা বিধিনিষেধ আরোপে হাট উন্মুক্ত জাইগায় স্বাস্থ্য বিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে হাট বসার কথা থাকলেও বাস্তবে তা বিভিন্ন রুপ দেখা গেছে। হাটের প্রবেশ পথে উপজেলা নির্বাহী অফিসার এর ও তাঁর গাড়ীর পেছনে লালপুর থানা পুলিশের গাড়ী দেখা গেছে । উপজেলার দায়িত্ব প্রাপ্ত নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তার কে তাঁর লাল রঙের সরকারী গাড়ীতে বসে থাকতে দেখা গেছে ।

অথচ তাঁর গাড়ীর আশে পাশে মানুষের আনাগোনা ছিল চোখে পড়ার মতো । মানুষের আনাগোনা দেখে মনে হচ্ছে স্বাভাবিক অবস্থা বিরাজ করছে । কোন প্রকারের লকডাউনের বালাই নেই । আর হাটের ভিতর মানুষের আনাগোনায় জমে উঠেছে গোপালপুর সাপ্তাহিক হাট । প্রতি সপ্তাহে শুক্রবার ও সোমবার ২ দিন এই হাট নিয়মিত বসে বলে জানা গেছে । বিভিন্ন এলাকায় থেকে মানুষ আসে এই হাটে । ফলে গোপালপুর হাটে মানুষের সমাগম এর কারণে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার আশংকা দেখা দিয়েছে । ফলে সচেতন মানুষের মধ্যে করোনা ভাইরাসের আতঙ্ক ছড়িয়ে পড়েছে ।

এ বিষয়ে সচেতন মহল জানান, সরকার মানুষের ভালোর জন্য বিধিনিষেধ আরোপ করে কঠোর লকডাউন দিয়েছে । যাতে করোনা সংক্রমণ ছড়িয়ে না পড়ে । অথচ গোপালপুর বাজারে সাপ্তাহিক হাট বসার জন্য বিভিন্ন এলাকার মানুষের সমাগম দেখা গেছে । যা বিধিনিষেধ আরোপে নিষিদ্ধ করা হয়েছে । এবিষয়ে গোপালপুর বাজার বণিক সমিতির সভাপতি বদিউর রহমান বদর বলেন, সরকারী নিয়ম অনুযায়ী হাট বসেছে । এ বিষয়ে লালপুর উপজেলার দায়িত্ব প্রাপ্ত নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তার বলেন, গত ২ দিনের বৃষ্টির জন্য স্কুল ও কলেজের মাঠে পানি জমে রয়েছে । এই সমস্যার কারণে গোপালপুর বাজারে হাট বসতে দেওয়া হয়েছে ।

তবে সামাজিক দূরত্ব বজায় রেখে হাটের দোকান বসানোর জন্য কাঁচামালের ব্যসায়ীদের নির্দেশ দেওয়া হয়েছে । তিনি আরো বলেন, গোপালপুর বাজার সমিতির সভাপতিকে ও ইজারাদারকে বিষয়টি মনিটরিং করতে নির্দেশ দেওয়া হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button