খেলাধুলা

সালমার দুর্দান্ত বোলিংয়ে আইপিএলে চ্যাম্পিয়ন ট্রেলব্লেজার্স

সংবাদ চলমান ডেস্কঃ

গতকাল সোমবার রাতে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ট্রেলব্লেজার্সের বিপক্ষে ১৬ রানে জয় করে মেয়েদের আইপিএলে চ্যাম্পিয়ন হয়েছে ট্রেলব্লেজার্স।

ওই দিন প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ১১৮ রান সংগ্রহ করে ট্রেলব্লেজার্স। জবাবে ৭ উইকেটে ১০২ রানের বেশি করতে পারেনি সুপারনোভাস।

ফাইনালে দুর্দান্ত বোলিং নৈপূণ্য দেখান বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক সালমা খাতুন। ৪ ওভার বল করে ১৮ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন তিনি। তাতে লক্ষ্য তাড়ায় পিছিয়ে পড়ে সুপারনোভাস।

সালমা খাতুনের সঙ্গে ফাইনালের মঞ্চ রাঙান ট্রেলব্লেজার্সের অধিনায়ক স্মৃতি মান্ধানা। তিনি ৪৯ বলে ৫ চার ও ৩ ছক্কায় করেন ৬৮ রান। মূলত টপ অর্ডারের তিন ব্যাটারের ব্যাটে ভর করেই ১১৮ রানের সংগ্রহ পায় ট্রেলব্লেজার্স। মান্ধানার ৬৮ ছাড়া দিয়েন্দ্রা দোতিন ২০ ও রিচা ঘোষ ১০ রান করেন। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি।

বল হাতে সুপারনোভার রাধা যাদব ছিলেন এক কথায় দুর্দান্ত। মেয়েদের আইপিএলের ইতিহাসে প্রথম বোলার হিসেবে তিনি ফাইনালে ৫ উইকেট নেন। রান দেন মাত্র ১৮টি।

১১৮ রান তাড়া করতে নেমে সুপারনোভাস নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। সালতা খাতুন, ঝুলন গোস্বামী, দীপ্তি শর্মার নিয়ন্ত্রিত বোলিংয়ে শেষ পর্যন্ত ম্যাচ জিতে নেয় ট্রেলব্লেজার্স। সুপারনোভাসের হয়ে অধিনায়ক হারমানপ্রীত কৌর ৩৬ বলে ৩০ রান করেন। আর সেভাবে কেউ বড় রান করতে পারেননি। ১৮ রান দিয়ে তিন উইকেট নেওয়া সালতা খাতুনের পাশাপাশি ৯ রান দিয়ে ২ উইকেট নেন দীপ্তি শর্মা। তাতে ৭ উইকেটে ১০২ রানের বেশি করতে পারেনি সুপারনোভাস।

ফাইনালে ম্যাচসেরা হয়েছেন ট্রেলব্লেজার্সের স্মৃতি মান্ধানা। টুর্নামেন্ট সেরা হয়েছেন রাধা যাদব বলে জানা গেছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button