ঈশরদীপাবনা

পাবনায় পুলিশ পরিচয়ে ডাকাতি অস্ত্র ও গুলিসহ আটক-১

ঈশ্বরদী থেকে সৌরভ কুমার দেবনাথঃ

পাবনা জেলার সুজানগর থানা এলাকায় এক প্রবাসীর বাড়িতে ডাকাতি করার সময় এক ডাকাতকে আটক করেছে স্থানীয়রা। এসময় একটি বিদেশী পিস্তল, ৩ রাউন্ড গুলি, একটি ছুরি, একটি হাতুড়ি উদ্ধার করা হয়। জনগন ডাকাত কে আটক করে পুলিশে সোপর্দ করেছে।

গতকাল বুধবার  উপজেলার মানিকহাট ইউনিয়নের বোনকোলা গ্রামের জয়নুদ্দিন শেখের বাড়িতে এ ঘটনা ঘটে। আটককৃত ডাকাত হলেন, মো.জিবন কষাই (৩৮)। স্থানীয় মানিকহাট গ্রামের আজিবর কষাই এর ছেলে। বাড়ির মালিক জয়নুদ্দিন শেখ জানান রাতে পুলিশ পরিচয় দিয়ে আমার কাতার প্রবাসী ছেলে মানিক হোসেনের স্ত্রী মোছাঃ হিরা খাতুনকে ঘরের দরজা খুলতে বলে। বৌমা দরজা না খোলায় হাতুড়ি দিয়ে দরজায় আঘাত করতে থাকে তারা। পরে আমি পাশের রুম থেকে বের হয়ে এগিয়ে গেলে ডাকাতরা আমাকে হাতুড়ি দিয়ে আঘাত করে। তৎক্ষনাৎ আমি একজন ডাকাতকে জাপটে ধরে চিৎকার দিলে আশপাশের বাড়ির লোকজন এসে ডাকাতকে ধরে ফেলেন।

পরে পুলিশকে খবর দেন। পুলিশ এসে অস্ত্র সহ ডাকাতকে আটক করে থানায় নিয়ে যায়। জয়নুদ্দিনের ছেলে, ময়েজ উদ্দিন বলেন আমরা কাতার প্রবাসী দুই ভাই মানিক ও রতন গত রবিবার ৫০ লক্ষ টাকা পাঠায় । সেই টাকা গত মঙ্গলবার ব্যাংক থেকে উত্তোলন করে বাড়িতে এনে রাখার বিষয়টি ডাকাতরা টের পেয়ে রাতে ডাকাতির চেষ্টা করে। ঘটনার বিষয়ে পাবনা সিনিয়র সহকারী পুলিশ সুপার (সুজানগর সার্কেল) মো.ফরহাদ হোসেন জানান আটক ব্যক্তি প্রাথমিক জিজ্ঞাসাবাদে ডাকাতির কথা স্বীকার করেছে এবং সঙ্গীদের নাম-ঠিকানা প্রকাশ করেছে। তাদেরকেও আইনের আওতায় আনা হবে।

এ বিষয়টি নিশ্চিত করে সুজানগর থানার ওসি বদরুদ্দোজা জানান, এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। আর পিস্তল ও গুলি সহ আসামি জীবন কষাই কে আদালতে সোপদ সোপর্দ করা হয়েছে। তিনি আরও বলেন, জীবন কষাই একজন পেশাদার ডাকাত। তাঁর বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button