দূর্গাপুররাজশাহী সংবাদ

দুর্গাপুরে প্রতিপক্ষের হামলার শিকার মিলু- মিথ্যে মামলার বোঝা মিলুর কাঁধে

দুর্গাপুর প্রতিনিধিঃ

নৌকার পক্ষে ভোট করতে নামাটাই মিলুর পরিবারের জন্য কাল হয়ে দাঁড়িয়েছিল। তাইতো বিভিন্ন ভাবে মিলু ও তার পরিবার কে হয়রানি হতে হচ্ছে প্রতিপক্ষের বেছানো রহস্যের জালে।

গত ফেব্রুয়ারি মাসের ২০ তারিখে রাজশাহীর দুর্গাপুর উপজেলার বাছেরের মোড়ে সেতাব হোসেন মিলুকে হত্যার উদ্দেশ্যে আক্রমন করেন জয়কৃষ্ণপুর গ্রামের রাখি লিখন, হিরুমাস্টার,আশরাফুল, তুষার, ও মামুন। তাদের আতর্কিত হামলায় উদিয়মান সমাজ সেবক সেতাব হোসেন মিলু ঘটনা স্থলেই গুরুতর জখম হন।

এ সময় স্থানিয়রা প্রথমে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে হাসপাতালে ভর্তি করেন পরে তার অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।২১ ফেব্রুয়ারি সন্ধ্যায় মিলুর মা আনোয়ারা বেগম বাদি হয়ে দুর্গাপুর থানায় ৬ জনকে আসামি করে একটি মামলা দারের করেন।

স্থানিয়রা মিলুর উপর হামলার প্রতিবাদ করতে চাইলে সেইদিন রাতেই তাদের উপর একটি মামলা দায়ের করেন মুক্তিযোদ্ধা হিরুমাস্টার। মামলার তদন্তকারি কর্মকর্তা এই প্রতিবেদককে জানান মুক্তিযোদ্ধা হিরুমাস্টার বাদি হয়ে ১২ জনের নামে যে মামলা দায়ের করেছেন সেই মামলার ১২ নং আসামি রামেক হাসপাতালে ভর্তি থাকা মৃত্যুর সাথে পাঞ্জালড়া সেই সেতাব হোসেন মিলু। তিনি বলেন আমরা এই মামলাটি নিয়ে বিব্রতকর অবস্থায় পড়েছি। পরে ২৩ ফেব্রুয়ারি রাজপাড়া থানা এলাকার রাজশাহী কেন্দ্রীয় কারাগার সংলগ্ন সিপাই পাড়ায়একটি মারপিটের ঘটনা দেখিয়ে আবারো মিলুর পরিবারের উপর রাজপাড়া থানায় মামলা করেন মুক্তিযোদ্ধা হিরুমাস্টারের ছেলে মিলুর উপর হামলা করা মামলার অন্যতম আসামি বাকিউল আলম লিটন।

লিটনের মামলায় আফতাব হোসেন জনি সহ যে ৪ জনকে ঘটনার সময় দেখিয়ে মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে তারা ঘটনার দিন ২৩ ফেব্রুয়ারি দুর্গাপুর থানার বাছেরের মোড়ে দুর্গাপুর থানার এস আই মানিকের সাথে পূর্বের মামলার বিষয় নিয়ে কথা বলছিলেন।

এস আই মানিক বলেন শুনেছি ২৩ ফেব্রুয়ারি দুপুরে জনি, রাজিব, শাহআলম, মামুন, মমিন এর উপরে অভি্যোগ এনে রাজপাড়া থানায় একটি মামলা করা হয়েছে। তিনি বলেন ঘটনার দিন সেই সময়ে উল্লেখিত আসামি গনের মধ্যে অনেকেই আমার তদন্ত কাজে সহযোগিতা করেছে। তিনি নাম উল্লেখ করে বলেন রাজিব কে আমি খুব ভালোকরেই চিনি তিনিও ছিলেন এই সময়। আসলে মিথ্যে অভিযোগের বোঝা মাথায় নিয়ে কেউ শাস্তি পাক সেটি আমরা পুলিশের লোক হয়ে চাইনা।

এমন বিতর্কিত মামলা এলাকা বাসিকে ভাবিয়ে তুলেছে। একজন মুক্তিযোদ্ধা যেখানে সম্মানের সর্বস্তরে থাকার কথা, সেখানে তার পরিবার কে নিয়ে জমেছে অভিযোগের পাহাড়। একজন উদিয়মান যুবককে লাঞ্চিত করে আবার তাদের উপর এমন মামলা চাপিয়ে দেওয়াটা ভালভাবে দেখছেনা সুশীল সমাজ।

স্থানিয়রা বলছেন নৌকার পক্ষে সক্রিয় ভাবে কাজ কারাটাই সেতাব হোসেন মিলুর জন্য কাল হয়ে দাঁড়িয়েছে। গত ২৮ ফেব্রুয়ারি দুর্গাপুর পৌরসভা নির্বাচনকে কেন্দ্রকরে সৃস্টি হয় মিলুর উপর নজরদারি। এ সময় নৌকার পক্ষে এলাকায় সকল নির্দেশনা দিচ্ছিলেন এই তরুন মেধাবি মুখ সেতাব হোসেন মিলু।

তবে রাজশাহী জেলা আওয়ামীলীগের একজন পদধারি ব্যক্তি সংবাদ চলমান কে বলেন মিলুর পরিবারের উপর প্রতিহিংসা মুলক অনেক কিছুই করা হয়েছে এই নিয়ে আমরা অনেকটাই বিব্রতকর বোধ করছি। এমন ষড়যন্ত্র থেকে বেরিয়ে আসার জন্য আমি সকলকে আহব্বান জানাচ্ছি।যেন নির্মম প্রহারে এভাবে কারো হয়রানি হতে না হয়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button