দূর্গাপুররাজশাহী সংবাদ

অবৈধ পুকুর খননের জন্য প্রস্তুত ভেকু দালাল-চক্র

 জিএম কিবরিয়াঃ

রাজশাহীর দুর্গাপুর উপজেলায় মাঠের পানি এখনো শুকাতে পারেনি তার আগেই সকল রকম প্রস্তুতি সম্পন্ন করেছেন ভেকু দালাল-চক্র। দেশের বিভিন্ন স্থান থেকে রাতের আধারে আনা হচ্ছে ভেকু মেশিন।

লোকচক্ষুর আড়ালেই চলছে ফসলি জমি নির্ধারণ সুযোগ বুঝেই ফসলি জমিকে ডোবায় পরিণত করার জন্য প্রস্তুত তারা।এই দালালদের সহযোগিতায় ছাড়া কখনোই সম্ভব নয় পুকুর খনন কিন্তু এই দালালরাই থাকে প্রশাসনিক ও রাজনৈতিক ছত্রছায়ায়। অভিযানে ভেকু ক্ষতিগ্রস্ত হলে তার ক্ষতিপুরণ দেন পুকুর মালিকরা ফলে কোনরূপ লোকসান ছাড়াই চালিয়ে যান তাদের এই অবৈধ ব্যবসা।

যে কৃষক পুকুর খননের জমি দিতে অস্বীকৃতি জানান কৌশলে তার জমিন মাঝখানে ফেলেন ,জমিতে সেচ বন্ধ করে দেন নিরুপায় হয়ে অনেক কৃষক জমি দেন। আবার কিছু কৃষকদের প্রলোভন দেখিয়ে জমিনে চুক্তির মেয়াদ শেষ না হতেই বিভিন্ন লোকসান দেখিয়ে তাদের ঠকিয়ে দেন। এবারে জলাবদ্ধতার অন্যতম কারণ ছিল,অপরিকল্পিত পুকুর খনন।

সামনে নির্বাচন প্রশাসনিক ব্যস্ত থাকে কাজে লাগাতে চাচ্ছে নেই দালাল চক্র। সাধারণ মানুষ বলছে তাদের এখনই লাগাম টানা না গেলে ফসলি জমির পরিমাণ আরও কমে যাবে। অবৈধ পুকুর খনন বন্ধ হোক রক্ষা পাক ফসলের জমি এটাই সকলের প্রত্যাশা।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button