সারাদেশ

মাদক মামলায় তিন আসামির সর্বোচ্চ কারাদণ্ড

চলমান ডেস্ক: র‌্যাবের হাতে ২০১৬ সালে ২৮ লাখ ইয়াবাসহ আটক তিন মাদক ব্যবসায়ীকে ১৫ বছর করে কারাদণ্ড দিয়েছে আদালত। একই রায়ে আসামিদের ১০ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে ছয় মাস করে কারাদণ্ড দেয় আদালত।

মঙ্গলবার মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত এ রায় দেন।

সাজাপ্রাপ্তরা হলেন- চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার ঢেমশা এলাকার ফকির মোহাম্মদের ছেলে আলী আহমদ, পটিয়া উপজেলার (বর্তমানে কর্ণফুলী) শিকলবাহা এলাকার আবদুস শুক্কুরের ছেলে মো. হামিদুল্লাহ ও রাঙামাটি জেলার কাউখালী এলাকার আজিজুল হকের ছেলে মো. মহিউদ্দীন।

বিষয়টি নিশ্চিত করে মহানগর পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মো. ফখরুদ্দীন চৌধুরী বলেন, ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন অনুযায়ী তিন আসামিকে ১৫ বছর করে সাজা দিয়েছেন মহানগর দায়রা জজ আদালত। এছাড়া ১০ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে ছয় মাস করে জেল দিয়েছেন।
এটি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের সর্বোচ্চ সাজা।

২০১৬ সালের ১৭ জানুয়ারি অভিযান চালিয়ে কর্ণফুলী নদীর মোহনা থেকে ২৭ লাখ ৫০ হাজার ইয়াবাসহ আলী আহমদ ও হামিদুল্লাহকে আটক করে র‍্যাব-৭। পরে তাদের দেয়া তথ্য অনুযায়ী আরো ৫০ হাজার ইয়াবাসহ মহিউদ্দীনকে আটক করা হয়।

এ ঘটনায় র‍্যাব কর্মকর্তা মো. মহসিন কবির বাদী হয়ে নগরের পতেঙ্গা থানায় তিনজনের বিরুদ্ধে মামলা করেন। ওই মামলার তদন্ত শেষে ২০১৬ সালের ২৩ মে আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেয় পুলিশ। ৬ সেপ্টেম্বর আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেয় আদালত।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button