সংবাদ সারাদেশস্লাইডার

সাতক্ষীরার বন্দর দিয়ে দুই দিনে এলো ১০৮ মেট্রিক টন ভারতীয় পেয়াঁজ

সংবাদ চলমান ডেস্কঃ

ভোমরা সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জানান, গত ১৪ সেপ্টেম্বর যে সমস্ত পেঁয়াজের কাগজ পত্র ছাড় করা ছিল সেই পেঁয়াজ গুলো গত শনিবার ও রোববার প্রবেশ করেছে।সাতক্ষীরার  স্থল বন্দর দিয়ে রোববার সন্ধ্যায় ১০৮ মেট্রিক টন ভারতীয় পেয়াঁজ প্রবেশ করেছে। এ নিয়ে ২ দিনে এই বন্দর দিয়ে মোট ৮২৯ মেট্রিক টন ভারতীয় পেঁয়াজ এসেছে। এর আগে পাঁচদিন বন্ধ থাকার পর শনিবার ৩১টি ট্রাকে ৭২১ মেট্রিক টন পেঁয়াজ আসে ভোমরা বন্দর দিয়ে।

তিনি বলেন, গত দুই দিনে ৩৬ ট্রাক পেঁয়াজ বাংলাদেশে প্রবেশ করেছে। আরো ১০ ট্রাক পেঁয়াজ ছাড় করানো আছে। সোমবার থেকে পর্যায়ক্রমে বাকি ১০ ট্রাক পেঁয়াজ প্রবেশ করবে।

নাসিম আরো বলেন, ভারতীয় সীমান্তে অপেক্ষমাণ বাকি পেঁয়াজ রফতানির জন্য ‘প্রস্তুতি থাকলেও তা প্রবেশের অনুমতি দিচ্ছে না দেশটির সরকার। প্রায় এক সপ্তাহ ধরে পেঁয়াজ বোঝাই ট্রাকগুলো ভারত সীমান্তে আটকে থাকায় সেগুলোর বেশির ভাগই নষ্ট হয়ে গেছে। এর ফলে ব্যবসায়ীরা আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে।

শনিবার সন্ধ্যা পর্যন্ত ৭২১ মেট্রিক টন (৩১ ট্রাক) এবংগতকাল রোববার সন্ধ্যায় ১০৮ মেট্রিক টন (৫ ট্রাক) পেঁয়াজ ভারতের ঘোজা ডাঙ্গা দিয়ে ভোমরা স্থলবন্দরে প্রবেশ করেছে। তবে সোমবার সকাল থেকে এখনও পর্যন্ত কোনো পেঁয়াজ বোঝাই ট্রাক ভোমরা বন্দরে প্রবেশ করেনি বলে জানাগেছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button