সংবাদ সারাদেশসারাদেশ

রোগীর চোখে মেয়াদোত্তীর্ণ লেন্স লাগালেন চিকিৎসক

রংপুর প্রতিনিধি:

রংপুরের বদরগঞ্জে ছানি পড়া এক রোগীর চোখে মেয়াদোত্তীর্ণ লেন্স লাগিয়ে দিয়েছেন এক চিকিৎসক। এতে ওই রোগীর স্বজনদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

শুক্রবার এ ঘটনা ঘটেছে ওই উপজেলার বদরগঞ্জ আই কেয়ারে।

জানা গেছে, দিনাজপুরের পার্বতীপুরের নিত্যগোপাল সাহা চোখের চিকিৎসার জন্য বদরগঞ্জ আই কেয়ারের ডা. মনিরুজ্জামানের কাছে আসেন। ডা. মনিরুজ্জামান তাকে জানান, চোখে জরুরি ভিত্তিতে লেন্স লাগাতে হবে। ওইদিন বিকেলেই অস্ত্রোপচারের মাধ্যমে লেন্স লাগানো হয়।

অস্ত্রোপচার শেষে রোগীর স্বজনরা দেখতে পান লেন্সের মেয়াদ শেষ হয়েছে ৩০ ডিসেম্বর। পরে তারা আপত্তি জানালে চিকিৎসক বলেন বিষয়টি পরে দেখবেন।

শনিবার মেয়াদোত্তীর্ণ লেন্স লাগানোর ঘটনা জানাজানি হলে বিপাকে পড়েন বদরগঞ্জ আই কেয়ারের ডিপ্লোমা চিকিৎসক মনিরুজ্জামান। ঘটনার সত্যতা স্বীকার করে তিনি বলেন, সহকারীদের ভুলে এ ঘটনা ঘটেছে। লেন্সটির মেয়াদ কিছুদিন আগে উত্তীর্ণ হয়েছে। এতে বড় কোনো সমস্যা হওয়ার কথা না। তবু কোনো সমস্যা হলে আমি দেখবো।

রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন অধ্যাপক ডা. নিমাই কর্মকার বলেন, একজন চিকিৎসক কোনোভাবেই মেয়াদোত্তীর্ণ লেন্স ব্যবহার করতে পারেন না। চোখ খুবই স্পর্শকাতর একটি অঙ্গ। এই লেন্সের কারণে ভবিষ্যতে বড় সমস্যা হতে পারে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button