সংবাদ সারাদেশ

হাসপাতালের করিডর এখন বৃদ্ধা হাফেজার ঘর

ফেনী প্রতিনিধিঃ

নেই স্বামী নেই সন্তান পরিবারহীন অসহায় অসুস্থ ৭০ বছর বয়সি বৃদ্ধা হাফেজা খাতুন। এখন ফেনী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের নতুন ভবনের চতুর্থ তলার করিডর এখন তার ঘর।যেখানে দীর্ঘদিন ধরে চিকিৎসাধীন। সবার সহযোগিতায় চলছে তার জীবন। স্বেচ্ছাসেবী সংগঠন ‘সহায়’ এর তত্ত্বাবধানে গত তিন বছর তিনি হাসপাতালে চিকিৎসাধীন।

জীবনের শেষ সময়ের অনেকটা সময় কাটিয়েছেন অন্যের বাড়িতে কাজ করে। শরীরের শক্তি কমে আসায় এখন আর কাজ করতে পারেন না। ফলে থাকতে হয় সড়কের পাশে বা ওভারব্রিজের নিচে। সড়কের পাশে অসুস্থ হয়ে পড়লে স্বেচ্ছাসেবী সংগঠন ‘সহায়’ এর কমীরা তাকে ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে আসে।

যান্ত্রিক সভ্যতা ও নিজেদের ব্যস্ততার কারণে অনেকেই ভুলতে বসেছে তাদের স্বজনদের। অনেকেই অস্বীকার করছে তাদের নিকট আত্মীয়দের।

হাফেজা খাতুন বলেন,  স্বামী আবদুর রশীদের সঙ্গে সুখের সংসার ছিলো। বেলাল নামে এক ছেলেও ছিল আমাদের। দিনমজুর স্বামী মারা গেছে একযুগ আগে। একমাত্র ছেলে বেলালও মারা গেছে অনেক আগে।

বাড়ির ঠিকানা না বলতে পারলেও বিক্ষিপ্তভাবে তিনি বলছেন, তিন ভাই ও পাঁচ বোনের মধ্যে হাফেজা খাতুন সবার ছোট। এখন তিনি স্বজনদের কাছে যেতে চান।

সহায় এর সাধারণ সম্পাদক মো. দুলাল তালুকদার বলেন, হাসপাতালে থাকার ব্যবস্থা হলেও খাবার ও ওষুধপত্র দিয়ে আমরা সহায়তা করছি। হাসপাতালের বারান্দা, করিডোরই এখন তার বাড়ি। আমাদের একটু ভালোবাসায় একটু সহযোগিতায় সন্তান পরিবারহীন অসহায় অসুস্থ হাফেজা খাতুনের জীবনের শেষ দিনগুলো একটু আরামদায়ক হতে পারে ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button