সংবাদ সারাদেশ

যৌতুক না দেওয়ায় স্ত্রীকে বালিশ চাপা দিয়ে হত্যা

কক্সবাজার প্রতিনিধিঃ

কক্সবাজারের পেকুয়ায় যৌতুক না দেওয়ায় হুরে জান্নাত নামের এক তরুণীকে বালিশ চাপা দিয়ে হত্যার অভিযোগ উঠেছে স্বামী রিফাত নামে এক যুবকের বিরুদ্ধে। এ ঘটনার পর থেকেই পলাতক রয়েছেন নিহতের স্বামী ও শ্বশুর-শাশুড়ি।

গতকাল শুক্রবার দুপুরে পেকুয়ায় উপজেলার উজানটিয়া ইউনিয়নের পশ্চিম উজানটিয়া পাড়া এলাকা থেকে জান্নাতের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

নিহতের নাম হুরে জন্নাত। ১৮ বছর বয়সী জান্নাত উপজেলার উজানটিয়া ইউনিয়নের পশ্চিম উজানটিয়াপাড়া এলাকার মো. রিফাতের স্ত্রী। তিনি পেকুয়া সদর ইউনিয়নের মছিন্যাকাটা ৭ নম্বর ওয়ার্ডের মৌলভী আবু বক্করের মেয়ে।

নিহতের বাবা মৌলভী আবু বক্কর বলেন, দেড় বছর আগে আমার মেয়ের সঙ্গে রিফাতের বিয়ে হয়। তার ঘরে পাঁচ মাস বয়সী এক কন্যা সন্তান রয়েছে। বিয়ের পর থেকে যৌতুকের জন্য জান্নাতকে মারধর করতেন স্বামী রিফাত। সন্তান-সংসারের কথা চিন্তা করে এ নিয়ে বেশ কয়েকবার মেয়ের শ্বশুড়বাড়িতে স্থানীয়ভাবে সালিশ হয়েছে। কিন্তু তাদের চাহিদা মতো যৌতুক দিতে না পারায় আমার মেয়ের ওপর নির্যাতন বন্ধ হয়নি। গত বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) রাতে আমার মেয়েকে আবারো মারধর করেন রিফাত ও তার পরিবারের সদস্যরা। মারধরের একপর্যায়ে তারা আমার মেয়েকে বালিশ চাপা দিয়ে হত্যা করে। পরে জান্নাতের লাশ ঘরে রেখে সবাই পালিয়ে যান।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মুহাম্মদ আলী বলেন, খবর পেয়ে হুরে জান্নাতের মরদেহ কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। নিহতের শরীরে আঘাতের একাধিক চিহ্ন পাওয়া গেছে। এ ঘটনার সঙ্গে জড়িতদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button