সংবাদ সারাদেশ

মেদ কমাবে এই জাদুকরী পানীয়

চলমান হেলথ্ ডেস্কঃ

অন্যান্য সময়ের তুলনার চেয়ে কোরবানির ঈদে মাংস কিছুটা বেশি খাওয়া হয়ে যায়। কিন্তু লাল মাংস শরীরের চর্বি বাড়িয়ে দেয় খুব তাড়াতাড়ি। এতে শরীরের ওজনও বেড়ে যায়। আর ওজন বেড়ে গেলে তা কমানো খুবই মুশকিল। এজন্য করতে হয় বাড়তি ব্যায়াম এবং ডায়েট।

তবে মাংস খাওয়ার সঙ্গে সঙ্গে প্রতিদিন যদি নিচের উল্লিখিত পানীয়টি পান করে সহজেই মেদ কমিয়ে ফেলতে পারবেন। এই পানীয় শরীরে চর্বি খুব একটা জমতে দেয় না।

পানীয়টি তৈরি করতে প্রথমে একটি হাঁড়িতে আপনার প্রয়োজন অনুযায়ী পানি নিন। এক গ্লাস পানির জন্য কাঁচা হলুদ কুঁচি নিন এক টেবিল চামচ। এর সঙ্গে কালো গোল মরিচ গুঁড়া দিয়ে জ্বাল করুন ১০ মিনিট। এবার ছেঁকে গ্লাসে ঢেলে পান করুন। চাইলে এর সঙ্গে মধু বা গুড় মেশাতে পারেন।

হলুদ পাকস্থলীতে পিত্তর রসের ক্ষরণ বাড়ায়, হজমে সহায়তা করে এবং পেটের গ্যাস ও ফোলাভাব থেকে মুক্তি দেয়। এছাড়াও কাঁচা হলুদ এবং কালো গোল মরিচ শরীরের চর্বি গলিয়ে ওজন কমাতে খুবই কার্যকরী।

মাংস খাওয়ার ১০ থেকে ১৫ মিনিট পর এই পানীয়টি পান করুন। এছাড়াও প্রতিদিন খালি পেটে এই পানীয়টি পান করতে পারেন। এতে করে আপনার পেট, উরু এবং পিঠে জমে যাওয়া বাড়তি মেদ বা চর্বি খুব সহজেই কমে যাবে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button