সংবাদ সারাদেশ

নিজের মেয়েকে ধর্ষণ , বাবার যাবজ্জীবন

ঢাকা প্রতিনিধিঃ

রাজধানীর হাজারীবাগ এলাকায় বাড়িতে একা পেয়ে সাত বছরের এক কিশোরীকে ধর্ষণ করার অভিযোগে করা মামলায় বাবা আক্তার সরদারকে যাবজ্জীন কারাদণ্ডের আদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল।

রবিবার ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৫ এর বিচারক সামছুন নাহার এ রায় ঘোষণা করেন। একই সঙ্গে আসামিকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

এর আগে কারাগারে আটক আসামীকে আদালতে হাজির করা হয়। এরপর তার উপস্থিতিতে বিচারক রায় ঘোষণা করেন। এরপর বিচারক সাজা পরোয়ানা দিয়ে আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৮ সালের ১৫ এপ্রিল শিশুর মা পাশের বাসায় শবে বরাতের নামাজ পড়তে গেলে বাবা আক্তার সরদার সাত বছরের শিশুটিকে ধর্ষণ করে। এ ঘটনার ১৮দিন পর ওই বছরের ৫ মে শিশুর মা বাদি হয়ে স্বামীর বিরুদ্ধে হাজারীবাগ থানা একটি ধর্ষণ মামলা করেন। পরে ওইদিন পুলিশ আটক করে আদালতে পাঠালে আক্তার মেয়েকে ধর্ষণের দায় স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

এরপর ওই বছরের ১৪ নভেম্বর আক্তারকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করে হাজারীবাগ থানা পুলিশ। তারপর ২০১৯ সালের ৪ এপ্রিল আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচারের আদেশ দেন আদালত। এ মামলার বিচার চলাকালীন বিভিন্ন সময়ে মোট ৯ জন সাক্ষী আদালতে সাক্ষ্য দেন বলে জানা যায়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button