নওগাঁসংবাদ সারাদেশ

নওগাঁয় একটি কেন্দ্রের সব পরীক্ষার্থীই ভুয়া, আটক ৫৯

নওগাঁর সাপাহারে সরফতুল্লাহ ফাজিল মাদ্রাসা পরীক্ষা কেন্দ্র থেকে ৫৯ জন ভুয়া পরীক্ষার্থীকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ মঙ্গলবার ২০ ফেব্রুয়ারি সকাল সাড়ে ১০টায় পরীক্ষা চলাকালে ঐ কেন্দ্র পরিদর্শনে গেলে প্রবেশপত্রের ছবির সঙ্গে পরীক্ষার্থীর মিল না থাকায় তাদের আটক করেন সাপাহার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ হোসেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, সাপাহার সরফতুল্লাহ কেন্দ্রে এ বছর ৪০ টি প্রতিষ্ঠানের দাখিল পরীক্ষার্থী ছিল ৭৭৭ জন। মঙ্গলবার সেখানকার ২০টি কক্ষে ৭৫৭ জন পরীক্ষার্থী উপস্থিত হয়ে আরবি দ্বিতীয়পত্র পরীক্ষায় অংশগ্রহণ করে। সকালে আকস্মিক ঐ কেন্দ্র পরিদর্শনে যান ইউএনও। এরপর অ্যাডমিট কার্ডের ছবির সঙ্গে পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীদের মিল না থাকায় ৫৯ জন ভুয়া পরীক্ষার্থীকে আটক করেন ইউএনও। যেখানে ১৫ জন ছাত্র এবং ৪৪ জন ছাত্রী।

সাপাহার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ হোসেন বলেন, অ্যাডমিটের ছবির সঙ্গে মিল না থাকায় এখন পর্যন্ত ৫৯ জন ভুয়া দাখিল পরীক্ষার্থীকে শনাক্ত করে আটক করা হয়েছে। ঐ কেন্দ্রে যেসব মাদ্রাসার পরীক্ষার্থীদের সিট পড়েছিল, প্রতিটি মাদ্রাসার সুপার কে তলব করা হয়েছে। তারা এসে এসব শিক্ষার্থীদের পুনরায় শনাক্ত করবেন।

ইউএনও আরো বলেন, ঐ কেন্দ্রের পরীক্ষার্থীদের প্রত্যেকের প্রবেশপত্র সহ অন্য কাগজপত্র যাচাই-বাছাই করা হচ্ছে। ছবি সহ প্রয়োজনীয় কাগজপত্র যাচাই শেষে প্রকৃত ভুয়া শিক্ষার্থীর সংখ্যা জানা যাবে। এই অনিয়মের সঙ্গে কেন্দ্র সচিব কিংবা সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের শিক্ষকদের জড়িত থাকার প্রমাণ পেলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button