রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদসংবাদ সারাদেশসারাদেশ

সাংবাদিক নেতা জাফরকে ফোনে হুমকির অভিযোগে থানায় জিডি

মাজহারুল ইসলাম চপল, রাজশাহীঃ

সারা দেশ যখন করোনায় আতঙ্কিত । ঠিক এই মুহুর্তে দুর্নীতিবাজ , অসাধু ব্যাক্তিরা অপকর্ম ও অবৈধ কাজে লিপ্ত। আর এই সকল দুর্নীতিবাজদের বিরুদ্ধে নিরলস কাজ করে যাচ্ছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ( বিএমএসএফ)। এরই ধারাবাহিকতায় ১০ এপ্রিল শুক্রবার রাত আনুমানিক ৮টা ১৮ মিনিটে  বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফরকে মোবাইল ফোনে হুমকি প্রদানের করেন।

শনিবার সকাল ১১টার দিকে ঝালকাঠি সদর থানায় এ ঘটনার তদন্ত চেয়ে জিডি (নং ৩৪০, তারিখ ১১ এপ্রিল ২০২০) করা হয়।

বিএমএসএফ’র পক্ষ থেকে জানানো হয়েছে ১০ এপ্রিল রাত ৮টা ১৮ মিনিটে ০১৬৪৮১০৯১১২ নাম্বার থেকে তার ০১৭১২৩০৬৫০১ ব্যবহৃত নাম্বারে ফোন করে অকথ্য ভাষায় গালাগাল করে জীবননাশের হুমকি প্রদান করে। ৪৯ সেকেন্ডের এ কথোপকথনে হুমকিদাতা নানা অশালীন কথাবার্তা বলে প্রাণনাশেরও হুমকি দেয়। অবিলম্বে হুমকিদাতাকে চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবি করা হয়।

সম্প্রতি দেশে অব্যাহত সাংবাদিক নির্যাতনের ঘটনায় বিএমএসএফ নানাভাবে প্রতিবাদ করে আসছে। এ কারনে হয়তো কোন পক্ষ তাকে হুমকি দিতে পারেন। বিষয়টি প্রশাসনকে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য অনুরোধ জানানো হয়েছে।

এদিকে কেন্দ্রীয় সাধারণ সম্পাদককে মোবাইল ফোনে হুমকির ঘটনায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সকল শাখা সমুহের নেতাকর্মীদের মাঝে নিন্দা ও তীব্র প্রতিবাদের ঝড়ে ফুঁসে উঠছে। বর্তমানে তিনি মহামারী করোনা ইস্যুতে নিজ জেলা ঝালকাঠিতে অবস্থান করছেন।

এছাড়াও তিনি স্থানীয় সংগঠন ঝালকাঠি নাগরিক ফোরামেরও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

সাংবাদিক নেতা আহমেদ আবু জাফরের হুমকি দাতাকে অতি শিঘ্রয় আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন বিএমএসএফ রাজশাহী জেলা শাখা।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button