ঢাকাসংবাদ সারাদেশ

রাজধানীতে অবরোধের আগের রাতে ৭বাসে আগুন

বিএনপি-জামায়াতের চতুর্থ দফায় ডাকা টানা ৪৮ ঘণ্টা অবরোধের আগের রাতে শনিবার (১১ নভেম্বর) রাজধানীতে ৭টি বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

আরামবাগ, গাবতলী, গুলিস্তান, আগারগাঁও, যাত্রাবাড়ী, মিরপুর এবং শেরেবাংলা নগর থানার পঙ্গু হাসপাতালের সামনে এসব বাসে আগুন দিয়েছেন অবরোধ কারীরা।

এ বিষয়ে ফায়ার সার্ভিস বলেন, গতকাল রাত ৮টা ২০ মিনিটে নটর ডেম কলেজের সামনে লাল সবুজ পরিবহনের একটি যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগ করা হয়। খবর পেয়ে সিদ্দিক বাজার ফায়ার স্টেশনের দুইটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

এদিকে রাত সাড়ে ৮টায় গাবতলী বাসস্ট্যান্ডের সামনে গাবতলী এক্সপ্রেস পরিবহনের (৮ নম্বর) একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় অবরোধ সমর্থকরা। খবর পেয়ে কল্যাণপুর ফায়ার স্টেশনের দুইটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করেন। রাত ৯টার দিকে গুলিস্তানে সুন্দরবন স্কয়ার মার্কেটের সামনে একটি যাত্রীবাহী বাসে আগুন দেয়ার খবর পায় ফায়ার সার্ভিস। সিদ্দিকবাজার ফায়ার স্টেশনের দুইটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

আবার রাত ৯টা ২৭ মিনিটে যাত্রাবাড়ী ফলপট্টির সামনে অনাবিল পরিবহনের যাত্রীবাহী বাসে আগুন দেন অবরোধ সমর্থকরা। খবর পেয়ে পোস্তগোলা ফায়ার স্টেশনের দুইটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করেন। এ ছাড়াও রাত সাড়ে ১০টা থেকে রাত সোয়া ১১টার মধ্যে আগারগাঁও তালতলা এলাকায় এবং শেরেবাংলা নগর থানার পঙ্গু হাসপাতালের সামনে যাত্রীবাহী বৈশাখী ও শিকড় পরিবহনে অগ্নিসংযোগ করেন অবরোধ কারীরা।

এদিকে রাত ১১টা ৩৮ মিনিটের দিকে মিরপুর ১৩ নম্বরে কাফরুল থানার বিপরীতে যাত্রীবাহী প্রজাপতি পরিবহনের ১টি বাসে আগুন দেন অবরোধ কারীরা। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে এসব ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি বলে জানান ফায়ার সার্ভিস। 

সরকারের পদত্যাগের এক দফা দাবিতে আজ রোববার থেকে সারা দেশে আবারো ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা করেছেন বিএনপি। গত বৃহস্পতিবার বিকেলে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি জানান, দুই দিন বিরতি দিয়ে রোববার (১২ নভেম্বর) ভোর ৬টা থেকে মঙ্গলবার (১৪ নভেম্বর) ভোর ৬টা পর্যন্ত চতুর্থ দফায় টানা ৪৮ ঘণ্টা অবরোধ পালন করা হবে।

গত ২৯ অক্টোবর এক দিনের হরতাল ও দুই দফায় ৫ দিনের অবরোধ কর্মসূচি শেষে ৮ নভেম্বর থেকে আবারো শুরু হয় বিএনপি-জামায়াতের ৪৮ ঘণ্টার অবরোধ। সারাদেশে তৃতীয় দফায় বিএনপি-জামায়াতের ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি শেষ হয় গত শুক্রবার (১০ নভেম্বর) ভোর ৬টায়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button