রাজশাহীরাজশাহী সংবাদ

রাবিতে হিমেলের স্মরণসভা অনুষ্ঠিত

মোঃরাফিকুর রহমান লালু:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মাহমুদ হাবিব হিমেলের ১ম মৃত্যুবার্ষিকীতে আজ বুধবার চারুকলা অনুষদের শিক্ষার্থীদের উদ্যোগে এক স্মরণসভা অনুষ্ঠিত হয়। এতে রাবি উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলামসহ অনুষদ অধিকর্তা অধ্যাপক মোহাম্মদ আলী, বিভাগীয় সভাপতি অধ্যাপক টিএমএম নুরুল মোদ্দাসের চৌধুরীসহ অনুষদভুক্ত বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেয়।

সেখানে হিমেলের স্মরণে বৃক্ষরোপণ করা ছাড়াও শিক্ষক ও সহপাঠীরা স্মৃতিচারণ করে বক্তৃতা করেন। অনুষ্ঠানে তাঁর রুহের মাগফিরাত কামনা করে দোয়া মাহফিলে মোনাজাতও করা হয়।

স্মরণসভায় উপ-উপাচার্য বলেন, হিমেলের মৃত্যু তাঁর পরিবার, সহপাঠীসহ সামগ্রিকভাবে বিশ্ববিদ্যালয় পরিবারের জন্য হৃদয়বিদারক। এমন ঘটনা আর যাতে না ঘটে এজন্য সকলকে সচেতন হওয়ার আহ্বান জানান তিনি। তাঁর মৃত্যুতে অসহায় পরিবারের প্রতি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সাধ্যমত সহায়তা দিয়েছে। ভবিষ্যতেও প্রয়োজনে সহযোগিতা দেয়ার বিষয় বিবেচনা করা হবে বলে তিনি জানান।

প্রসঙ্গত, মাহমুদ হাবিব হিমেল ২০২২ সালের এই দিনে দিবাগত রাতে শহীদ হবিবুর রহমান হল সংলগ্ন সড়কে ট্রাকচাপায় মারা যায়। বিষয়টি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক শোকাবহ পরিবেশের সৃষ্টি করে।

এছাড়াও রাজশাহী ইউনিভার্সিটি ড্রামা অ্যাসোসিয়েশন (রুডা)উদ্যোগে মমতাজ উদ্দিন কলাভবন ডেরতালা ছাদে এক সরন সভার আয়োজন করা হয় উক্ত স্মরণসভায় বক্তব্য রাখেন, ড অমিত কুমার দত্ত, সভাপতি, রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় সাংস্কৃতিক জোট।
ড আমির জামান, সহযোগী অধ্যাপক, নাট্যকলা বিভাগ, ব্রুডার প্রাক্তন কর্মী মোঃরাফিকুর রহমান লালু ও মাসুদ রানা সহ রুডার নেতৃবৃন্দ। এছাড়াও সহযোগী সংগঠন উদীচী, তীর্থক নাটক, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, গণশিল্পী।সঞ্চালনায় ফারজানা সুলতানা এবং সভাপতিত্বে মনির হোসাইন, রুডা।

স্মরণ সভা শেষে প্রদীপ জ্বালিয়ে মৌন মিছিল করে হবিবুর রহমান হলের সামনে দুর্ঘটনাস্থলে প্রদীপ জ্বালিয়ে কিছুক্ষণ নিরবতা পালন করা হয়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button