রাজশাহীরাজশাহী সংবাদস্লাইডার

রেল পশ্চিমের ৯ হাজার লিটার তেল চুরির সময় আটক-৩

আবুল কালাম আজাদঃ
দেশের এই পরিস্থিতির মধ্যে, এবং রেলের সংরক্ষিত এলাকায় নিরাপত্তাা বাহিনীর কড়া নজর দারির মধ্যেই রাজশাহী রেলস্টেশনে ট্রেনের ট্রাঙ্ক লরি থেকে প্রায় ৯ হাজার লিটার তেল চুরি করার সময় ৩ জন চোরকে হাতে নাতে আটক করেছে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা।
তবে,রেলের এই তেল চুরি নিয়ে ধুম্রজালের সৃস্টি হয়েছে।স্থানীয় লোকজন এমন কি খোদ রেলের লোকজন দ্বিধা দন্দে আসল চোর কে?
তেল চুরির সঙ্গে জড়িত থাকার অপরাধে আটক কৃতরা হচ্ছে যমুনা ওয়েল কোম্পানির রাজশাহী ডিপো ইনচার্জ আমজাদ হোসেন, লরির হেলপার ইলিয়াস হোসেন, যমুনা অয়েলের কর্মচারী মুকুল আলী।
তেল গুলো রেলের বৈদ্যিতিক বিভাগের হওয়ায় এর ইনচার্জ রেলের সিনিয়র সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার ( ট্রেন লাইটিং শাখা) আবুল হাসানকে সাময়িক বরখাস্ত করেছেন রেল কর্তৃপক্ষ।
বিদ্যুত বিভাগের লোকজন বোলছেন,তেল ভর্তি রেলের ট্যঙ্কলরি(বিটি),ইয়াডে আসার পর তেল খালাস বা আনলোড করাহয়। করোনার কারনে লোকবলের স্বল্পতায় গতকাল ২২ এপ্রিল লরিটি সিলগলা করে নিরাপত্তা বাহিনীকে বুঝিয়ে দেয়া হয়।
তেল চুরি কিভাবে হচ্ছিলো সেটা নিরাপত্তা বাহিনীর লোকজন বোলতে পারবে।কারন তারা রেলেরর মালামাল পহারায় ছিলো।তাও আবার প্রকাশ্যে দিবালোকে।
এ চুরির ঘটনা নিরাপত্তা বাহিনীর উপরেও বর্তায় বলে মনে কোরছেন অনেকেই।
নিরাপত্তা বাহিনীর কমান্ডেন্ট মোঃ মোর্সেদ জানান, গোপন তথ্যে জানতে রেলওয়ের যমুনা ডিপো থেকে সরকারী তেল যমুনা ওয়েল কোম্পানীতে চুরি করেছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে যমুনা ওয়েল কোম্পানীর তিনজন কর্মচারীকে হাতেনাতে আটক করা হয়। এ সময় তেল বহনকারী ট্র্যাঙ্ক লরিটিও জব্দ করা হয়।
রেলওয়ে পশ্চিমাঞ্চলের (জিএম) মিহির কান্তি গুহ জানান, তেল চুরির বিষয়টি আমি শুনেছি।যে হেতু রেলওয়ে পশ্চিম অঞ্চলের এস.এস.এ.ই/ইলেক আবুল হাসান এই তেলের ইনচার্জ তাই তাকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে।
এছাড়া রেলওয়ের ট্রেনের জন্য বরাদ্দ তেল চুরির সাথে আরো কেউ জড়িত আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। এ বিষয়ে অপরাধিদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে বলেও জানান তিনি।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button