রাজশাহীরাজশাহী সংবাদ

রামেক হাসপাতালে করোনায় মৃত্যু ২

স্টাফ রিপোর্টারঃ

গত ১ দিনে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে আরও ২ জন মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকাল ৯টা থেকে শনিবার সকাল ৯টার মধ্যে তারা মারা যান।এই এক দিনে করোনার উপসর্গ নিয়ে ১ জন মারা গেছেন। তাদের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলায়। অন্যজনের মৃত্যু হয়েছে করোনা নেগেটিভ হয়ে অন্যান্য শারীরিক জটিলতায়।তিনি রাজশাহী জেলার বাসিন্দা।

এদের একজন হাসপাতালের নিবিড় পরিচর্যাকন্দ্রে এবং অপর জন ২৯/৩০ নম্বর ওয়ার্ডে ভর্তি ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তারা মারা গেছেন।রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ১ দিনে রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোন রোগী মারা যায়নি।তবে করোনার উপসর্গ নিয়ে একজন এবং করোনা নেগেটিভ হয়ে একজন মারা গেছেন।

এ দিকে ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে শনিবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ২৫ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৩০ জন। বর্তমানে রাজশাহীর ১৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ২জন, নওগাঁর ৪ জন, নাটোরের ৩ জন এবং পাবনার ১ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৯ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৪ জন।

করোনা ধরা পড়েনি ভর্তি ১২ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন একজন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪ জন।গতকাল শুক্রবার রামেক হাসপাতাল ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়নি।তবে রামেক ল্যাবে ১২৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে।এতে জয়পুরহাটের ৪ জন এবং চাঁঁপাইনবাবগঞ্জের ১ জনের নমুনায় করোনা ধরা পড়েছে। এই দুই জেলায় করোনা শনাক্তের হার যথাক্রমে ৫ শতাংশ ও ৯ দশমিক ৫২ শতাংশ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button