চারঘাটবাঘারাজশাহীসংবাদ সারাদেশ

রাজশাহীতে ইমো হ্যাকার চক্রের সদস্য গ্রেফতার ৬

স্টাফ রিপোর্টারঃ

রাজশাহীতে ইমো হ্যাকিং চক্র ও বিকাশে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেওয়ায় ৬ জনকে গ্রেফতার করেছে র‌্যাব।

গতকাল শনিবার র‌্যাব ৫ এর সিপিসি ২ নাটোরের একটি দল রাজশাহী জেলার চারঘাট ও বাঘা থানা এলাকা অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন বাঘা থানাধীন নন্দীগ্রাম এলাকার সামসুল সরকারের ছেলে সেলিম রেজা (২৪), তুলশিপুর গ্রামের আনিসুল মোল্লার ছেলে সাদিকুর রহমান (২৪), মিলিক বাঘা এলাকার ইতিম বিশ্বাসের ছেলে শান্ত বিশ্বাস (২১), আবুল হোসেনের ছেলে আবু জাফর (১৯), দক্ষিণ বাঘা এলাকার মৃত আবুল কালামের ছেলে রবিন ইসলাম (২২) ও আলাইপুর গ্রামের মৃত তাজের ছেলে ইসরাফিল হোসেন (৩০)।

ঘটনা সূত্রে জানা যায়, র‌্যাবের গোপন সংবাদের ভিত্তিতে চারঘাট থানার খেড়ুর মোড় এবং বাঘা থানার আলাইপুর এলাকায় অভিযান চালিয়ে ছয় জনকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছে থেকে ১৩ টি মোবাইল, ১৮ টি সিমকার্ড, ১টি মেমোরীকার্ড, ১টি মোটরসাইকেল ও নগদ ৩০ হাজার ৭১৫ টাকা উদ্ধার করা হয়। র‌্যাব আরো জানান, গ্রেফতারকৃত এই চক্রটি দীর্ঘদিন ধরে ইলেকট্রনিক ডিভাইস ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে অভিনব কায়দায় প্রবাসীসহ দেশের বিভিন্ন স্থানের ইমো ব্যবহারকারীদের ইমো হ্যাক করতো। এরপর ভিকটিমের পরিচিত জনদের নিকট হতে প্রতারণাপূর্বক মোবাইল ফিন্যান্সিং সার্ভিস বিকাশ এর মাধ্যমে অর্থ হাতিয়ে নিত।

এ ঘটনায় চারঘাট মডেল থানায় একটি মামলা করা হয়েছে। মামলার বিষয়ে চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম বলেন, ইমো হ্যাকার চক্রের ৬ জনকে গ্রেফতার করে র‌্যাব একটি মামলা করেছে। গ্রেপ্তারকৃত এই ছয় ব্যক্তিকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button