রাজশাহীরাজশাহী সংবাদ

রামেকে ১ দিনের ব্যবধানে দ্বিগুণ মৃত্যু

স্টাফ রিপোর্টারঃ

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ১ দিনের ব্যবধানে দ্বিগুণ মৃত্যু হয়েছে । গত ১ দিনে আরোও ১২ জন মারা গেছে বলে জানা যায়। এদের মধ্যে ৮ জন করোনায় এবং বাকি ৪ জন করোনা উপসর্গ নিয়ে মারা যায় । চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকাল ৯টা থেকে রোববার সকাল ৯টার মধ্যে এই মৃত্যু ঘটে।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন যে, গত ১ দিনে করোনা সংক্রমণে রাজশাহীর ৪ জন, নাটোরের ২ জন, চাঁপাইনবাবগঞ্জের ১ জন এবং পাবনার ১ জন মৃত্যুবরণ করে। এ ছাড়া, করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে নওগাঁর ২ জন, রাজশাহীর ১ জন এবং পাবনার ১ জন মারা গিয়েছে। স্বাস্থ্যবিধি অনুসরণ করে তাদের মরদেহ সৎকার করার পরামর্শ দেওয়া হয়েছে।

তিনি জানান, আইসিইউতে গত ১ দিনে সর্বোচ্চ ৫ জন মারা যায়। এ ছাড়া ৩ নম্বর ওয়ার্ডে ২ জন এবং ১, ৪, ১৫, ২২ ও ২৯/৩০ নম্বর ওয়ার্ডে ১ জন করে মারা যায়। শনিবার সকাল ৯টা পর্যন্ত ৫১৩ শয্যার রামেক করোনা আইসোলেশন ইউনিটে রোগী ভর্তি ছিলেন মোট ২৪০ জন। বর্তমানে, রাজশাহীর ১০৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ২৭ জন, নাটোরের ৩৪ জন, নওগাঁর ৩০ জন, পাবনার ২৯ জন, কুষ্টিয়ার ৮ জন,  জয়পুরহাটের ২ জন এবং বগুড়ার ২ জন হাসপাতালে ভর্তি রয়েছে।

হাসপাতালে বর্তমানে করোনা নিয়ে ভর্তি রয়েছে ১১১ জন এবং করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছে ৯৬ জন। এ ছাড়া গত ১ দিনে রোগী ভর্তি হয়েছে ১৬ জন এবং এক দিনে হাসপাতাল ছেড়েছে মোট ২৩ জন।

এর আগে শনিবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করায় করোনা পজিটিভ এসেছে ২৩ জনের দেহে। একই দিনে মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে আরও ১৮৭ জনের। এখানে করোনা পজিটিভ এসেছে ৩২ জনের এবং এই পরীক্ষার অনুপাতে রাজশাহীর ১৯.১৯% এবং চাঁপাইনবাবগঞ্জের ২০.৪৮% শতাংশ নমুনায় করোনা পজিটিভ এসেছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button