রাজশাহীরাজশাহী সংবাদ

রামেকের করোনা ইউনিটে মৃত্যু ৬

স্টাফ রিপোর্টারঃ

রামেক হাসপাতালের করোনা ইউনিটে একদিনে আরও ৬ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনা পজেটিভ ছিল ২ জনের। বাকি ৪ জন মারা যান করোনা উপসর্গ নিয়ে। সোমবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘন্টায় তাদের মৃত্যু হয় বলে জানিয়েছেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

পরিচালক বলেন, মারা যাওয়াদের মধ্যে রাজশাহীর ২ জন, নাটোরের ৩ জন ও নওগাঁর ১ জন। এদের মধ্যে ৩ জন পুরুষ ও ৩ জন নারী। তাদের মধ্যে ২ জনের বয়স ৬০ বছরের উপরে। বাকি ৩ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন। ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ৯ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ২০ জন। গতকাল রোববার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটে রোগী ভর্তি আছেন ১২৯ জন। যাদের মধ্যে আইসিইউতে রয়েছেন ১২ জন।

করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগীদের মধ্যে ৪৭ জনের করোনা পজেটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি আছেন ৫৫ জন, তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এ ছাড়াও করোনা নেগেটিভ হয়েও পরবর্তী শারীরিক স্বাস্থ্য জটিলাতায় চিকিৎসাধীন রয়েছেন ২৭ জন। রোববার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৩০৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২৫ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ২ দশমিক ৩১ শতাংশ বেড়ে সংক্রমণের হার ৮ দশমিক শূন্য ৯ শতাংশ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button