রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আরও ১৮ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টারঃ

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে একদিনে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনা পজেটিভ ছিল তিনজনের। বাকি ১৫ জন শ্বাসকষ্টসহ করোনার উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, শুক্রবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘন্টায় তারা মারা যাওয়াদের মধ্যে রাজশাহীর ১০ জন। এছাড়াও চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নাটোর দুইজন, নওগাঁর দুইজন, কুষ্টিয়ার একজন ও সিরাজগঞ্জের একজন।এর আগে বৃহস্পতিবার রাজশাহীর করোনা ইউনিটে ১৮ জন, বুধবার ১৯ জন ও মঙ্গরবার ১৮ জনের মৃত্যু হয়।শামীম ইয়াজদানী বলেন, নতুন মৃতদের মধ্যে ১৩ জন পুরুষ ও পাঁচজন নারী।

এদের মধ্যে পাঁচজনের বয়স ৬১ বছরের উপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচজন, ৪১ থেকে ৫০ বছর বয়সের চারজন, ৩১ থেকে ৪০ বছরের বয়সের একজন, ২১ থেকে ৩০ বছর বয়সের দুইজন ও ১১ থেকে ২০ বছর বয়সের একজন।পরিচালক জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালের কোভিড ইউনিটে ভর্তি হয়েছেন ৭৪ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৫২ জন। এ দিন সকাল পর্যন্ত ৪৫৪ বেডের বিপরীতে চিকিৎসাধীন আছেন ৫০১ জন। আইউসিইউতে চিকিৎসাধীন ২০ জন।শামীম ইয়াজদানী জানান, রাজশাহীতে আরও কমেছে করোনাভাইরাসের সংক্রমণের হার।

বৃহস্পতিবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৪৭৯ জনের নমুনা পরীক্ষা করে ৮৮ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ৮ দশমিক ৪১ শতাংশ কমে করোনা শনাক্তের হার ১৮ দশমিক ১৬ শতাংশ। আগের দিন বুধবার ছিল ২৬ দশমিক ৫৭ শতাংশ।এর আগে গত মঙ্গলবার ছিল ২১ দশমিক ৯২ শতাংশ, গত সোমবার ২৯ দশমিক ৩ শতাংশ, গত রোববার ছিল ৩৪ দশমিক ৯ শতাংশ আর শনিবার ছিল ৩৩ দশমিক ৮৩ শতাংশ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button