রাজশাহীস্লাইডার

রাজশাহীতে সিন্ডিকেটের চাপে হয়রানির শিকার সাধারন ক্রেতা

নিজস্ব প্রতিবেদকঃ

 দেশের এমন দূর অবস্থার সাথে তাল মিলিয়ে এক শ্রেনি অসাধু ব্যবসায়ীদের লালসার শিকার হয়ে চাপা ক্ষোভে ফেটে পড়ছে রাজশাহীর মধ্য বিত্ত পরিবারের অনেকেই।

আজ ৭ এপ্রিল রাজশাহী নগরীর কিছু গুরুত্বপূর্ণ স্থানে পেশাগত দ্বায়ীত্ব পালন কালে উঠে আসে এমন চিত্র। উঠে আসে নগরীর কিছু মুদিখানার দোকান সহ বেপরোয়া ব্যবসায়ীদের সুবিধা বাদী কার্যক্রম। এই সকল ব্যবসায়ীরা নিয়মের অযুহাত দেখিয়ে সাধারন ক্রেতাদের দুরুত্ব বোঝায় রেখে নিচ্ছেন ইচ্ছে মত দ্রব্য মুল্য।

কেউ কোন প্রকার দাম দর জানতে চাইলে তাদের কে বিভিন্ন অযুহাতে হয়রানি করা হচ্ছে বলেও অভিযোগ রয়েছে। নগরীর লক্ষিপুর, ভদ্রা, শালবাগান, বাজার সহ কয়েকটি পয়েন্টে চলছে এমন চালচিত্র। তবে খাদ্য দ্রব্যের ব্যপারে এই অভিযোগ গুলো বেশি কার্যকর হয়ে উঠেছে বলে এর সত্যতা মিলেছে,।

সাধারন আটাশ ধানের চাল ৪০ টাকার পরিবর্তে ৫৫ টাকা, মিনিকেটের চাল ৫০ টাকার পরিবর্তে ৭০ টাকা, চিনি ৫৬ টাকার পরিবর্তে ৬৬ টাকা, এছাড়াও সাবান হেন্ড ওয়াশ ইচ্ছে মত দাম হাকছেন এই সুযোগ সন্ধানী ব্যবসায়ীরা। সকালে নগরীর ভদ্রায় খাদ্রসামগ্রী কিনতে আসা রফিকুল ইসলাম অভিযোগ করে বলেন প্রশাসনের সকল নির্দেশনার মত এমন দূরদিনে বাজার মনিটরিং করা ও উচিত, যেন এই সিন্ডিকেট ব্যবসায়ীর হাত থেকে মধ্যবিত্ত ব্যক্তিরা রেহাই পায়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button