রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

রাজশাহীতে দুগ্ধ ও গবাদি উন্নয়ন খামারির বিরুদ্ধে অভিযোগ

আবুল কালাম আজাদ রাজশাহীঃ

রাজশাহী রাজাবাড়ী দুগ্ধ ও গবাদি উন্নয়ন খামারে গো-খাদ্যের জন্য দরপত্রে নিম্ন দরদাতাকে কাজ না দিয়ে সর্বোচ্চ দর দাতাকে অজ্ঞাত কারণে কাজ দেওয়ার অভিযোগ উঠেছে খামারটির উপ পরিচালকের বিরুদ্ধে।

জানা গেছে খামারটির গবাদিপশুর খাদ্য সরবরাহের জন্য গত ২২ এপ্রিল ২০২২ তারিখে পৃথক তিনটি দরপত্র আহ্বান করা হয় এবং গত ১২মে দরপত্র খোলা হয়। গো খাদ্য সরবরাহের জন্য ৭টি প্রতিষ্ঠান দরপত্র জমা দেন ।কিন্তু অভিযোগ উঠেছে নিম্ন দরদাতাকে কাজ না দিয়ে সর্বোচ্চ দরদাতা এমএস করিম ট্রেডার্সকে মোটা অংকের অর্থের বিনিময়ে কাজটি পাইয়ে দেওয়ার জন্য উপ-পরিচালক আতিকুর রহমান সব কাগজপত্র চূড়ান্ত করে ফেলেছেন।

গোখাদ্য ঠিকাদারী প্রতিষ্ঠান এমএস রজব এন্ড ব্রাদার্সের স্বত্বাধিকারী মোঃ রজব আলী অভিযোগ করে বলেন, সম্প্রতি গোখাদ্য সরবরাহের জন্য তিনি দরপত্র দেন। দরপত্রে তিনি সর্বনিম্ন দরদাতা হলেও মোটা অংকের অর্থের বিনিময়ে সর্বোচ্চ দর দাতাএমএস করিম ট্রেডার্স কে কাজটি পাইয়ে দেওয়ার পাঁয়তারা করছেন খামারটির উপ-পরিচালক আতিকুর রহমান।

এতে করে প্রতিষ্ঠানটি ৬৫ লক্ষ টাকার রাজস্ব হারাবে বলেও জানান তিনি।

তিনি আরো বলেন,ppr-2008 বহির্ভূত তালবাহানা করে আমাকে কোটি না দেওয়ার চেষ্টা করছে ।

দরপত্রে দেখা গেছে ১) রজব এন্ড ব্রাদার্স গো-খাদ্য সরবরাহের জন্য( ১) ৬৮২৩৪০৫.৯৪০ টাকা দরপত্র দেন, পক্ষান্তরে এম এস করিম ট্রেডার্স দেন ৮০৯৬৯৬৩.২৪৮ টাকা।

২)রজব এন্ড ব্রাদার্স ৭৮৯৭৬৬০.৬৪১টাকা দরপত্র দেন, পক্ষান্তরে এম এস করিম ট্রেডার্স দেন ৮৬৪৯০৪৫.১৭১ টাকা।

৩)এম /এস আবদুস সাফি সালেক ৪২৯১১৩০ টাকা দরপত্র দেন, পক্ষান্তরে এম এস করিম ট্রেডার্স দেন ৭৯৮৯২৮৯.৯৩০ টাকা।দরপত্র যাচাই করে দেখা গেছে সর্বনিম্ন দরদাতা এবং সর্বোচ্চ দরদাতার দেয়া টাকার অঙ্কের বিশাল তফাৎ।প্রতিষ্ঠানটি সর্বোচ্চ দরদাতাকে কাজ পাইয়ে দিলে প্রতিষ্ঠানটি প্রায় ৬৫ লক্ষ টাকার রাজস্ব হারাবে। এসব জেনেও খামারটির উপ-পরিচালক আতিকুর রহমান কেন নিম্ন দর দাতাকে কাজ না দিয়ে, সর্বোচ্চ দরদাতাকে কাজটি দিচ্ছেন এ প্রশ্ন সকল ঠিকাদার প্রতিষ্ঠানের এবং রাজশাহীর সচেতন মহলের।

বিষয়টি নিয়ে খামারটির উপ-পরিচালক আতিকুর রহমানের নিকট তার ব্যবহৃত মোবাইল নাম্বার ০১৭১১১৯৭৬৭৬ নাম্বারে নিম্ন দরদাতাকে না দিয়ে সর্বোচ্চ করদাতা কে কাজটি পাইয়ে দেওয়ার বিষয়ে, জানতে চাওয়া হলে তিনি বলেন এই টেন্ডারে অনিয়ম করা হয়নি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button