বগুড়ারাজশাহী সংবাদসংবাদ সারাদেশ

বাউল শিল্পীর মাথা ন্যাড়া করায় ৩ মাতব্বর আটক

বগুড়া প্রতিনিধিঃ

বগুড়ার শিবগঞ্জে বাউল গান করায় মেহেদী হাসান নামে এক কিশোর শিল্পীর মাথা ন্যাড়া করে দেওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় গতকাল মঙ্গলবার গ্রামের ৩ মাতব্বরকে আটক করেছে পুলিশ। আটককৃত আসামীরা হলেন- ১। ঐ উপজেলার জুড়ি মাঝপাড়া গ্রামের মাতব্বর ও গুজিয়া উচ্চ বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক মেজবাউল ইসলাম, ২। একই গ্রামের শফিউল ইসলাম খোকন ও ৩। তারেক রহমান। শিবগঞ্জ থানার ওসি সিরাজুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, বাউল শিল্পী মেহেদী হাসান হলেন জুড়ি মাঝপাড়া গ্রামের বেল্লাল হোসেনের ছেলে। তিনি ষষ্ঠ শ্রেণি পর্যন্ত পড়ার পর আর্থিক অনটনের কারণে আর পড়তে পারেননি। এরপর তিনি তার দাদা আলম মণ্ডলের বাড়িতে বসবাস শুরু করেন। পার্শ্ববর্তী ধাওয়াগীর গ্রামের মতিন বাউলের সঙ্গে পরিচয় হলে একসঙ্গে চলাফেরা শুরু করেন। মেহেদী হাসান গত কয়েক বছর ধরে মতিন বাউলের সঙ্গে বিভিন্ন অনুষ্ঠানে গান গেয়ে জীবিকা নির্বাহ করে আসছিলেন। বাউল শিল্পী হওয়ায় মেহেদী হাসান সাদা লুঙ্গি, সাদা ফতুয়া এবং শরীরে সাদা গামছা ব্যবহার করেন। পাশাপাশি মাথায় বাবরী চুল রাখেন।

গ্রেফতারকৃতরা তার পোশাক এবং মাথার চুল নিয়ে বিভিন্ন সময় অশালীন মন্তব্য করতেন। এর প্রতিবাদ করায় ঐ ৩ জন সহ আরোও ৩-৪ জন গত ১৮ সেপ্টেম্বর রাতে আলম মণ্ডলের বাড়িতে যান। এরপর মেহেদী হাসানকে ঘুম থেকে ডেকে তুলে চুল কাটার মেশিন দিয়ে তার মাথা ন্যাড়া করে দেন। এরপর বাউল গান ছেড়ে দিতে এবং মাথার চুল আবারো বড় করলে তাকে গ্রামছাড়া করার হুমকি দেন মাতব্বররা।

শিবগঞ্জ থানার ওসি সিরাজুল ইসলাম বলেন, বাউল শিল্পীর মাথা ন্যাড়া করে দেওয়ার খবর পেয়ে তাৎক্ষণিক অভিযান চালিয়ে ৩ জনকে আটক করা হয়। পরে গ্রেফতারকৃত ৩ জন সহ মোট ৫ জনের বিরুদ্ধে মামলা করেন মেহেদী হাসান। বাকি ২ আসামী পলাতক, তাদের ধরতে অভিযান চলছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button