মোহনপুররাজশাহীসংবাদ সারাদেশসারাদেশ

মোহনপুরে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সমর্থকদের মাঝে সংঘর্ষ, আহত ১৫

মোঃ মাজেদুর রহমান সবুজ, মোহনপুর প্রতিনিধিঃ

রাজশাহীর মোহনপুর উপজেলা সদর বাকসিমইল ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আল মোমিন শাহ্‌ গাবরু ও নৌকার মনোনীত প্রার্থী আব্দুল মান্নানের প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এ ঘটনায় উভয় পক্ষের প্রায় ১০ জন আহত হয়ে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। তবে এঘটনায় তৃতীয় পক্ষের উস্কে দেয়ার গুরুতর অভিযোগ উঠেছে। এমন অভিযোগ করেন সতন্ত্র প্রার্থীর সমর্থকেরা। আজ বৃহস্পতিবার , বিকালে উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন একদিল তলা হাটের সামনে এঘটনা ঘটে।

ঘটনাস্থল থেকে জানা গেছে, সতন্ত্র প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আল মমিন শাহ গাবরুর সমর্থনে ইউনিয়নের শইপাড়া মোড় থেকে প্রায় শতাধিক মোটরসাইকেল শোডাউন নিয়ে উপজেলা আওয়ামী লীগ পার্টি অফিসে সামনে গেলে আওয়ামী লীগ সমর্থিত নৌকার প্রার্থী আব্দুল মান্নানের সমর্থকদের সাথে সংঘর্ষ বাধে।

এ সময় নৌকার সমর্থকরা ইটপাটকেল নিয়ে ধাওয়া দিলে সতন্ত্র প্রার্থীর সমর্থকরা শোডাউন নিয়ে ফিরে যায়। তারা একদিল তলা হাটের সামনে মহাসড়কে অবস্থান নেয়। এমতাবস্থায় তৃতীয় পক্ষ সেজে আওয়ামী লীগ নেতা পিচ্চি বাচ্চুসহ ৫ থেকে ৭ জন লাঠিসোঁটা নিয়ে সতন্ত্র প্রার্থীর সমর্থকদের উপর হামলা চালায়। এসময় দু-পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়ায় প্রায় ১০ জন আহত হয়। এঘটনায় নৌকার প্রার্থীর সমর্থক তৃতীয় পক্ষের ৫ জন আহত হয়েছেন।

আহতরা হলেন, মেডিকেল মোড় সংলগ্ন সইপাড়া গ্রামের মাসুদ, আব্দুল গফুর, শাহিন, কিরণ ও হারুন। এদের সকলের বাড়ি সইপাড়া গ্রামে। অপরদিকে সতন্ত্র প্রার্থীর সমর্থকদের ৫ জন আহত হয়েছেন। এরা হলেন, সইপাড়া গ্রামের সোহেল, সামসাদ, মজনু ও নুরনবি। এদের বাড়িও সইপাড়া গ্রামে। তবে আহতদের মধ্যে নুর নবি গুরুতর আহত হয়ে মোহনপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসাধীন রয়েছেন।

জানা গেছে, এর আগে সকালে উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা সতন্ত্র প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আল মমিন শাহ গাবরুর সাথে কথা বলতে বাকসিমইল ইউনিয়ন পরিষদের যান। সেখানে পরিষদ চেয়ারম্যানের রুমের ভেতরে অবস্থান করছিলেন সতন্ত্র প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান গাবরু। কিন্তু তিনি নেতাকর্মীদের সাথে কথা বলেননি এমনকি রুমের দরজা পর্যন্ত খুলেননি। এরই প্রেক্ষিতে এই সংঘর্ষের ঘটনার সুত্রপাত ঘটে। যা পরবর্তীতে তৃতীয় পক্ষের উস্কানিমূলক আচরণে ভয়াবহ সংঘর্ষে রুপ নেয়।

এদিকে, সতন্ত্র প্রার্থীর সমর্থকেরা নৌকার সমর্থকদের উপর হামলা চালায় বলে অভিযোগ করেন নৌকার সমর্থকেরা। সংঘর্ষের বিষয়ে জানতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুস সালামের সাথে যোগাযোগ করা হলে তিনি মিটিংয়ে থাকায় বক্তব্য জানা যায়নি।

এবিষয়ে মোহনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাঃ তৌহিদুল ইসলাম বলেন, সংঘর্ষের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যথেষ্ট ফোর্স নিয়ে গিয়ে পরিস্থিতি শান্ত করি। তবে এ ঘটনায় এখনো লিখিত কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে পরবর্তীতে আইনানুগত ব্যবস্থা গ্রহন করা হবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button