দূর্গাপুররাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদসংবাদ সারাদেশসারাদেশ

ফের পেঁয়াজের বাজারে আগুন

 দূর্গাপুর প্রতিনিধিঃ

করোনার সংকট কে কাজে লাগাতে মাঠে সক্রিয় গুদাম চক্র। পেঁয়াজের পূর্নাঙ্গ মৌসুম ও যথেষ্ট পেঁয়াজ থাকা সত্ত্বেও এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী করোনা ভাইরাস এর সংকট কে কাজে লাগিয়ে নিয়মিত দাম বাড়িয়েই চলেছে।

মাত্র কিছু আগেই অর্থাৎ করোনা সংক্রমনের কিছু আগেই পিঁয়াজের বাজারে যেন আগুনের বাতাস লেগেছিলো। এরপর সারাদেশে পিঁয়াজের আমদানি ও কৃষকের পিঁয়াজ বাজারে আসলে দাম কিছুটা কমে আসে।

গত রবিবার রাজশাহী দূর্গাপুর বাজারে প্রতি মন পেঁয়াজ ১,৩০০ টাকা থেকে ১,৫০০ টাকা পাইকারি বিক্রি হয়েছে । অথচ  ১৫ এপ্রিল বুধবার পাইকারি দাম ছাড়িয়েছে ২,০০০ টাকা। নিয়মিত দাম বৃদ্ধি পাওয়ায় বিপাকে পড়েছে খুচরা ক্রেতারা। নিয়মিত বাজার করতে আসা এক ব্যাক্তি বলেন, পেঁয়াজের বাজার এতো বেশী কেনো হবে? রাতারাতি এতো পেঁয়াজ কোথায় যাচ্ছে? কে বা কারা গুদাম করছে? গত হাটেও ৩৫ টাকা কিনেছি আর আজ  ৬০ টাকা কেজি কিনতে হচ্ছে। কিভাবে কিনে খাবো? পাইকারি ব্যবসায়ী আফজাল নামের এক ব্যাক্তি বলেন, পেঁয়াজের মজুদ নাই তাই দাম বেশি। তাকে মৌসুমের কথা বললে তিনি উত্তরে বলেন, কৃষক পেঁয়াজ না আনলে আমারা কি করবো।

দূর্গাপুরের  সাধারণ ক্রেতারা বলছেন,পেঁয়াজ থাকা সত্ত্বেও একশ্রেণীর মুনাফা লোভী ব্যবসায়ীরা দাম বাড়াচ্ছে। বাজার মনিটরিং এর মাধ্যমে বাজার নিয়ন্ত্রণ করা হোক।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button