দূর্গাপুররাজশাহীসংবাদ সারাদেশ

দুর্গাপুর মাড়িয়া ইউপির জন্মসনদে ভূল ও অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ

মমিন,দূর্গাপুর প্রতিনিধিঃ

রাজশাহীর দুর্গাপুর উপজেলার ৬নং মাড়িয়া ইউনিয়নে অধিকাংশে জন্মসনদে একাধিক ভূল সংশোধনীতে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ। ইউপির প্রায় ১৫ হাজার মানুষের, নিজের নাম,পিতার নাম বিশেষ করে জন্মতারিখ ভুল সেটি নিয়ে বিপাকে পড়েছেন হাজারো শিক্ষার্থী ও অভিভাবক ।

এবিষয়ে আব্দুল মোতালেব জানান, আমার ছেলের জন্মসনদে একাধিক ভূল সংশোধনের জন্য একটি কাগজ বের করতেই ১০০ টাকা নিলো মিজান, সেটি পুরণ করে জমা দিতে ৫০ টাকা কাজের কাজ কিছুই হলোনা একটি রশিদও দিলো না। যার থেকে যেভাবে পারছে নিচ্ছে এক কথায় হরিলুট করছে ।

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী মনিরুজ্জামান জানান, সংশোধনের ফি দিয়ে দীর্ঘ তিনমাস ইউনিয়ন পরিষদের ঘুরছি তবুও সংশোধন করতে পারিনি এক সাথে এতো মানুষের ভুল এটা কি ইচ্ছাকৃত,নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলে আমি ১৫০ টাকা দিয়ে আবেদন করেছি ১৫ দিন যাবৎ ঘুরছি কবে সংশোধিত কপি পাবো জানি না। প্রকৃত অর্থে মাড়িয়া ইউপির জন্মসনদে তারিখ সংশোধন ফি ১০০ টাকা ও নাম ঠিকানা সংশোধন ফি ৫০ টাকা নির্ধারিত রয়েছে। মানুষ ভেদে বিভিন্ন অংকের অর্থ আদায় করা হচ্ছে। সরজমিন ঘুরে দেখাযায়, সেবা নিতে আশা মানুষের লম্বা লাইন নানা ত্রুটির ভোগান্তিতে সাধারণ মানুষ ।

এটা সারা বাংলাদেশে প্রায় অবস্থা হয়ে দারিয়েছে। আর নির্ধারিত ফ্রী ৫০ টাকার বেশি নেওয়া হচ্ছে না এমন অভিযোগ ভিত্তিহীন। ইউপি চেয়ারম্যান হাসান ইমাম ফারুক (সুমন) জানান, এগুলো পূর্বের হালনাগাদের ভুল। নির্ধারিত ফ্রী এর বেশি নেওয়া হচ্ছে এমন অভিযোগ পাইনি, পেলে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে। এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মহসিন মৃধা বলেন, আমার কাছে সকল আবেদন নিষ্পত্তি হয়েছে নতুন করে কোনো অবেদন জমা নেই। ফি ৫০ টাকার বেশি নেওয়া সুযোগ নেই এমন অভিযোগ পেলে ব্যাবস্থা নেওয়া হবে বলে জানান ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button